• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

পর্তুগিজদের হারিয়ে নকআউট পর্বে দক্ষিণ কোরিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ১১:২৬ পিএম
পর্তুগিজদের হারিয়ে নকআউট পর্বে দক্ষিণ কোরিয়া

গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ জিতে আগেই শেষ ষোলো নিশ্চিত করেছিল পর্তুগাল। দ্বিতীয় দল হিসেবে নকআউট পর্বে ওঠার লড়াইয়ে ছিল দক্ষিণ কোরিয়া ও উরুগুয়ে। দুই দলের জন্যই দরকার ছিল জয়। নিজেদের জয়ের পাশাপাশি উরুগুয়ের জন্য দরকার ছিল কোরিয়ানদের হার কিংবা ড্র। পর্তুগিজ হারিয়ে ২-১ গোলে হারিয়ে নকআউট পর্বে জায়গা করে নিয়েছে কোরিয়া।

শুক্রবার (২ নভেম্বর) এডুকেশন সিটি স্টেডিয়ামে পর্তুগালের মুখোমুখি হয় দক্ষিণ কোরিয়া। প্রথম দুই ম্যাচ জিতে শেষ ষোলো নিশ্চিত হওয়ায় কোরিয়া ম্যাচটি পর্তুগিজদের জন্য গুরুত্বপূর্ণ ছিল না। শেষ ম্যাচে কোরিয়ার কাছে ২-১ ব্যবধানে হেরেছে পর্তুগাল।

ম্যাচের ৫ মিনিটেই প্রথম এগিয়ে যায় পর্তুগাল। ডান দিক থেকে ডিয়েগো দালোতের করা ক্রস কোনো মতে পায়ে লাগিয়ে জালে পাঠান রিকার্ডো হোর্তা। এতেই এগিয়ে যায় পর্তুগিজরা।

ম্যাচের ২৭ মিনিটের সময় সমতায় ফেরে দক্ষিণ কোরিয়া। পর্তুগালের ডিফেন্স লাইনে বল রোনালদোর পিঠে লেগে গোললাইন স্পর্শ করে। ওই বল পায়ে লাগিয়ে গোল নিশ্চিত করেন কিম সেউং-গিউ। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়া ১-১ সমতায় বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে গোল পেতে মরিয়া হয়ে ওঠে দক্ষিণ কোরিয়া। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে গেলেও পায়নি সেই গোলের দেখা। ম্যাচের ইনজুরি টাইমের দ্বিতীয় মিনিটে পর্তুগালের ডেডলক ভাঙেন চ্যান।  সন হিউং-মিনের বাড়িয়ে দেওয়া বল জালে পাঠান। এই গোলেই দক্ষিণ কোরিয়ার জয় নিশ্চিত হওয়ার পাশাপাশি নকআউট পর্বে খেলাও নিশ্চিত হয়। মূলত উরুগুয়ের সঙ্গে গোল ব্যবধানে এগিয়ে থেকে নকআউট পর্ব নিশ্চিত করেছেন দক্ষিণ কোরিয়া।  

Link copied!