• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

জবিতে পরীক্ষা স্থগিত, ক্লাস হবে অনলাইনে


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ০২:৩৪ পিএম
জবিতে পরীক্ষা স্থগিত,  ক্লাস হবে অনলাইনে
জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ছবি : সংগৃহীত

সারা দেশে তীব্র তাপদাহের কারণে চলতি সপ্তাহে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পরীক্ষা স্থগিত করা হয়েছে। এছাড়া অনলাইনে ক্লাস চলবে। তবে এ নির্দেশনা চলবে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) পর্যন্ত।

রোববার (২১ এপ্রিল) দুপুরে বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের নিয়ে উপাচার্যের ডাকা জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চলমান সভা থেকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আইনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

রেজিস্ট্রার বলেন, তীব্র তাপদাহের কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে সব বিভাগের চেয়ারম্যানদের নিয়ে ডাকা জরুরি সভায় চলতি সপ্তাহ অর্থাৎ আগামী বৃহস্পতিবার পর্যন্ত অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রেজিস্ট্রার আরও বলেন, এই সময়ে যেসব পরীক্ষা ছিল সেগুলোও স্থগিত করা হবে। পরীক্ষাগুলো রিশিডিউল করে পরবর্তীতে নেওয়া হবে। চলতি সপ্তাহে সশরীরে কোনো ক্লাস-পরীক্ষা হবে না।

এদিকে সারা দেশে চলমান তীব্র তাপপ্রবাহের কারণে সারা দেশের স্কুল-কলেজের পূর্বনির্ধারিত ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। তাছাড়া তীব্র তাপপ্রবাহের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের ক্লাসও বন্ধ ঘোষণা করা হয়েছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, কিছু দিন ধরেই তাপপ্রবাহে পুড়ছে প্রায় সারা দেশ। গতকাল শনিবার রাজধানী ঢাকায় রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। যা গত শুক্রবারের চেয়ে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বেশি। আগামী অন্তত দুই দিন তাপমাত্রা কমার সম্ভাবনা অনেক কম বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। গত কয়েক দিনে তীব্র তাপদাহের কারণে দেশের বিভিন্ন জায়গায় হিট স্ট্রোকে কয়েকজনের মৃত্যুর ঘটনাও ঘটেছে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!