• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে যা জানা গেল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ০১:৪১ পিএম
শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে যা জানা গেল
ফাইল ছবি

দেশের অধিকাংশ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। এর মধ্যে নতুন করে আরও তিনদিনের হিট অ্যালার্ট জারি করা হয়েছে। এমন অবস্থায় বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটিও আরও বাড়বে কি না—তা দুএক দিনের মধ্যে জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো সংক্রান্ত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বেগম শামসুন নাহার বলেন, “আবহাওয়া অফিস জানিয়েছে সামনে তাপমাত্রা আরে বৃদ্ধি পেতে পারে। সবকিছু বিবেচনা করে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হবে না খুলে দেয়া হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে এবং তা দুএকদিনের মধ্যে জানিয়ে দেওয়া হবে।”

অনলাইন ক্লাসের বিষয়ে শিক্ষা প্রতিমন্ত্রী বলেন, “অনলাইনে ক্লাস তো করা যাবে। কিন্তু অনেক স্কুলের সেই সুযোগ নেই। ফলে সবকিছু চিন্তা করেই সিদ্ধান্ত জানানো হবে।”

শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি বৃহস্পতিবার (২৫ এপ্রিল) শেষ হচ্ছে। কিন্তু এই ছুটি আরও বাড়বে কী না, সে বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত না আসায় সবাই দ্বিধায় পড়েছেন।

যদিও শোনা যাচ্ছে, তাপপ্রবাহ যদি আগামী সপ্তাহ পর্যন্ত অব্যাহত থাকে তাহলে সরাসরি ক্লাস শুরু না হলেও মাধ্যমিকের শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি না বাড়িয়ে অনলাইনে ক্লাস চালু হতে পারে। মূলত সিলেবাস শেষ করতে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি) এমন চিন্তা করছে।

এদিকে প্রাথমিক ও মাধ্যমিকে আগের মতো ছুটি চান না অভিভাবকদের সংগঠন অভিভাবক ঐক্য ফোরাম। তারাও সিলেবাস শেষ করতে একেবারে ছুটি না দিয়ে অনলাইনে ক্লাস চান।

Link copied!