• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

তীব্র তাপপ্রবাহেও বেড়েছে ব্রয়লার মুরগির দাম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৪, ০৩:৫১ পিএম
তীব্র তাপপ্রবাহেও বেড়েছে ব্রয়লার মুরগির দাম
ব্রয়লার মুরগি। ছবি : সংগৃহীত

রাজধানী ঢাকাসহ সারা দেশে চলমান তাপপ্রবাহে মুরগি খামারিরা ক্ষতির সম্মুখীন হচ্ছেন। এই অবস্থায় অনেকে নির্ধারিত সময়ের আগেই মুরগি বেচে দিচ্ছেন। এরপরও বাজারে কমেনি দাম। গত কয়েকদিনের ব্যবধান কেজি প্রতি ২০-৩০ টাকা বেড়েছে। এ সপ্তাহে বাজারে বয়লার মুরগি বিক্রি হচ্ছে ২২০-২৩০ টাকায়। যা গত সপ্তাহেও ২০০-২১০ টাকায় বিক্রি হয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) রাজধানীর কারওয়ান বাজারসহ বেশ কয়েকটি বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

কাঁচাবাজার ঘুরে দেখা যায়, বেগুন প্রতি কেজি ৬০ টাকা, করলা ৬০ টাকা, পেঁপে ৫০ টাকা, কচুর লতি ৫০ টাকা, গাজর ৬০ টাকা, কাঁচা মরিচ ৮০ থেকে ১০০ টাকা, প্রতিটি পিস লাউ ৫০ ও বাঁধাকপি ৪০ টাকা ও ফুলকপি ৪০ টাকা, টমেটো ৩৫ থেকে ৪০ টাকা, চিচিঙ্গা ৪০, শসা ৪০, বরবটি ৬০, ঢেড়শ ৪০, পটল ৫০, কুমড়া ৩০ টাকা, কাঁচা আম ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে চাষের পাঙাস কেজি ২২০ থেকে ২৩০ টাকা, তেলাপিয়া ২৪০, চাষের শিং ৪০০ থেকে ৪৫০ টাকায়, রুই বড় সাইজের ৪০০ টাকা, মাঝারি সাইজের ৩৫০, ছোট সাইজের ২০০ টাকা, কই ২৫০ টাকা, পাবদা মানভেদে ৪৫০ থেকে ৪০০ টাকা, চিংড়ি ৮০০ থেকে ৯০০ টাকা, কাতলা মাছ ৩৫০ থেকে ৪০০ টাকায় বিক্রি হচ্ছে।

গরুর মাংসের কেজি ৮০০ টাকা, খাসির মাংসের কেজি ১১০০ টাকা, সোনালি মুরগির কেজি ৩০০ থেকে ৩৫০ টাকা। ফার্মের ডিমের হালি ৪০ টাকা থেকে ৪২, দেশি হাঁসের ডিমের হালি ৬৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

Link copied!