• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

‘নীলপদ্ম’তে যৌনকর্মীর চরিত্রে রুনা খান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ১২:৪৭ পিএম
‘নীলপদ্ম’তে যৌনকর্মীর চরিত্রে রুনা খান
অভিনেত্রী রুনা খান। ছবি: ফেসবুক থেকে

সময়ের আলোচিত অভিনেত্রী রুনা খান।  ‘নীলপদ্ম’ নামে সিনেমাতে যৌনকর্মীর চরিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত সিনেমা ‘নীলপদ্ম’র ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে নিউইয়র্কের সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।  উপমহাদেশের কিংবদন্তি অভিনেত্রী সুচিত্রা সেন স্মরণে নিউইয়র্কের জ্যামাইকা পারফর্মিং আর্টস সেন্টারে শনিবার (২০ এপ্রিল) আয়োজন করা হয়েছে আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসবের। দুইদিন ব্যাপী এই উৎসবের পর্দা নামবে আগামীকাল। সেখানেই দেখানো হবে তৌফিক এলাহী পরিচালিত নীলপদ্ম।

সিনেমাটি নিয়ে কথা বলেন রুনা খান। কাজের অভিজ্ঞতা বলতে গিয়ে রুনা বলেন, নীলপদ্মের শুটিং পর্ব আমরা করেছিলাম গতবছর। এই সিনেমায় আমার চরিত্রের নাম নীলা। এই নীলা একজন যৌনকর্মী, তাদের জীবনযাপন নিয়েই নীলপদ্মের গল্প। এই সিনেমাটার বড় অংশ শুটিং করা হয়েছে দৌলতদিয়া যৌনপল্লিতে। নীলপদ্মতে কাজ করতে গিয়েই আমার প্রথম দৌলতদিয়াতে যাওয়া। যারা সেখানে থাকেন তাদের জীবন কাছ থেকে দেখেছি। এটা নতুন অভিজ্ঞা আমার জন্য।

গত বছর রুনা খান শেষ করেছেন পরিচালক মাসুদ পথিক পরিচালিত ‘বক—দ্য সোল অব নেচার’ সিনেমাটির কাজ। বক—দ্য সোল অব নেচার কবি জীবনানন্দ দাশের কবিতা ‘আট বছর আগের একদিন’ অবলম্বনে নির্মিত সিনেমা। এ সিনেমায় কেন্দ্রীয় একটি চরিত্র ‘সবিতা’। আর এ চরিত্রেই অভিনয় করছেন রুনা খান। চলতি বছর কাজল আরেফিন অমির পরিচালনায় ওয়েব সিরিজ ‘অসময়’ দিয়ে প্রশংসা কুড়িয়েছেন রুনা খান।

 

Link copied!