• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

স্কুল-কলেজ খোলার তারিখ নির্ধারণ করে প্রজ্ঞাপন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ০৫:৫২ পিএম
স্কুল-কলেজ খোলার তারিখ নির্ধারণ করে প্রজ্ঞাপন
শিক্ষার্থী। ছবি : সংগৃহীত

স্কুল ও কলেজ খোলার তারিখ নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। প্রজ্ঞাপন অনুযায়ী রোববার (২৮ এপ্রিল) থেকে স্কুল-কলেজে ক্লাস শুরু হবে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) এই প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ২৮ এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান সমূহ খোলা থাকবে এবং শ্রেণি কার্যক্রম অব্যাহত থাকবে। তাপদাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে।

শ্রেণি কার্যক্রমের যে অংশটুকু শ্রেণিকক্ষের বাইরে পরিচালিত হয়ে থাকে এবং সূর্যের আলোর সংস্পর্শে আসতে হয়, সেসব কার্যক্রম সীমিত থাকবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, তাপদাহ এবং অন্যান্য কারণে শ্রেণিকার্যক্রম বন্ধ থাকার ফলে যে শিখন ঘাটতি তৈরি হয়েছে, তা পূরণ এবং নতুন শিক্ষাক্রম অনুযায়ী শিখন ফল অর্জনের জন্য পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত শনিবারও শ্রেণি কার্যক্রম চলবে। 

এর আগে বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৮ এপ্রিল থেকে মাধ্যমিক স্কুল ও কলেজ খুলে দেওয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সেই সঙ্গে আগামী ৪ মে থেকে স্কুল-কলেজে শনিবারও ক্লাস চলবে বলে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে শিক্ষা মন্ত্রণালয় জানায়, বর্তমান তাপমাত্রা দেশের সর্বোচ্চ তাপমাত্রা নয়। তা ছাড়া বাংলাদেশে সব অঞ্চলের বর্তমান তাপমাত্রাও সমান নয়। তাই ২৮ এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

 

শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন। মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে নেওয়া
Link copied!