• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

কলঙ্কিত হলো মিশা-ডিপজলদের শপথ গ্রহণ


মো. বাবুল
প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৪, ০৯:০১ পিএম
কলঙ্কিত হলো মিশা-ডিপজলদের শপথ গ্রহণ
শপথ বাক্য পাঠ করাচ্ছেন সমিতির সভাপতি মিশাসওদাগর। ছবি: সংবাদ প্রকাশ

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে বিশাল জয়ের মালা পেয়েও  কলঙ্কিত হলো মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজলদের শপথ গ্রহণ । 
মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে এফডিসি প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় শপথ গ্রহণ। শপথ বাক্য পাঠ করান সমিতির সভাপতি মিশাসওদাগর। আর এই শপথগ্রহণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের উপর হামলার ঘটনা ঘটেছে। এফডিসি-তে সুষ্ঠুভাবে শেষ হয় শিল্পীদের শপথগ্রহণ, এরপরই ঘটে ওই অপ্রীতিকর ঘটনা।


মারামারির ঘটনায় বাংলাভিশনের ক্যামেরাপারসন রজিবুল, দৈনিক খবরের কাগজের বিনোদন প্রতিবেদক মিঠুন আল মামুন ও আজকের বিজনেস বাংলাদেশ এর প্রতিবেদন নিশানসহ ১০ জনের মতো সংবাদকর্মী ও ইউটিউবার আহত হয়েছেন। আহতদের চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল হাসপাতালে পাঠানো হয়েছে।
সাংবাদিকদের ওপর হামলার বিষয়টি নিয়ে একাধিক বিনোদন সাংবাদিক বলেছেন শপথ গ্রহণের দিন সাংবাদিকদের ওপর হামলা শিল্পী সমিতির শপথ গ্রহণকে কলঙ্কিত করেছে। এর আগে এমন ঘটনা ঘটেনি।

বিষয়টি নিয়ে সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ডিপজল বলেন, ‘বিষয়টি আমরা দেখছি। এটা খুবই দুঃখজনক ঘটনা। বিষয়টি যেভাবে দেখা দরকার সেভাবেই আমরা দেখছি।’

বিকেলে এফডিসি প্রাঙ্গণে সভাপতি মিশা সওদাগরের নেতৃত্বে শপথ গ্রহণ করেন সদস্যরা। এরআগে গুণী চলচ্চিত্রকার ও পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াত নবনির্বাচিত সভাপতি মিশা সওদাগরকে শপথবাক্য পাঠ করান। পরে নিয়ম অনুযায়ী সভাপতি মিশা সওদাগর কমিটির অন্য সকল সদস্যদের শপথ বাক্য পাঠ করান।

শপথ অনুষ্ঠানের আগে প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু আনুষ্ঠানিকভাবে জানান, নির্বাচনের ফলাফল নিয়ে অভিযোগের বিষয়ে আজকে ছিলো আপিলের শেষ দিন। এপর্যন্ত কেউ নির্বাচন নিয়ে কোন অভিযোগ কমিশনে না দেয়ায় আজকে আনুষ্ঠানিকভাবে নির্বাচিতদের তালিকা সমিতির বোর্ডে টানিয়ে দেয়া হয়েছে।

সদস্যদের শপথ পাঠ শেষে বক্তব্য রাখেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজল। আগামি দুই বছর সবাইকে পাশে থাকার আহ্বান জানিয়ে ডিপজল বলেন “বিগত সময়ে চলচ্চিত্রের জন্য অনেকে অনেক কিছু করেছেন। আমাদের নতুন কমিটির কাছ থেকে আগামী দুই বছরে নতুনত্ব পাবেন বলে আশা করছি। আমরা পিছনে তাকানোর লোক নই, আমরা সামনে তাকাব এবং ভালো কিছু করার চেষ্টা করব। ইনশাল্লাহ, আপনারা আমাদের পাশে থাকবেন।”

২০২৪-২০২৬ মেয়াদের জন্য গত শুক্রবার (১৯ এপ্রিল) অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি পদে মিশা সওদাগর (২৬৫) ভোট ও সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজল (২২৫) ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বিতাকারী সভাপতি পদে মাহমুদ কলি পেয়েছেন ১৭০ ভোট এবং সাধারণ সম্পাদক পদে নিপুন আক্তার পেয়েছেন ২০৯ ভোট। এছাড়াও বাকি পদগুলোর অধিকাংশতেই মিশা-ডিপজল প্যানেলের প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।

শনিবার ভোরে বিএফডিসিতে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু। নির্বাচনে মোট ৫৭০ জন ভোটারের মধ্যে ৪৭৫ জন ভোটার তাদের ভোট প্রদান করেছেন। এর মধ্যে বৈধ ভোটের সংখ্যা ৪৩৫ এবং ৪০ টি ভোট বাতিল হয়েছে।

নির্বাচিত অন্য সদস্যরা হলেন সহ সভাপতি ডি এ তায়েব (২৩৪) ভোট এবং মাসুম পারভেজ রুবেল (২৩১) ভোট, সহ সাধারণ সম্পাদক আরমান (২৩৭) ভোট, সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী (২৪০) ভোট, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেক জান্ডার বো (২৮৬) ভোট, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর (২৪৫) ভোট, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক মামনুন ইমন (২৩৫) ভোট, কোষাধ্যক্ষ কমল (২৩১) ভোট।

এছাড়া কার্যকরী সদস্য পদে রত্না কবির (২৬৩) ভোট, চুন্নু (২৪৮) ভোট, শাহানুর (২৪৫) ভোট, রোজিনা (২৪৩) ভোট, আলীরাজ (২৩৯) ভোট, সনি রহমান (২৩০) ভোট, সুচরিতা (২২৮) ভোট, রিয়ানা পারভীন পলি (২২০) ভোট, দিলারা ইয়াসমিন (২১৮) ভোট, সুব্রত (২১৬) ভোট, নানা শাহ (২১০) ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

Link copied!