• ঢাকা
  • বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জ্বিলকদ ১৪৪৫

নেদারল্যান্ডসে সরকারি অফিসে ফেসবুক ব্যবহার না করতে পরামর্শ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪, ১২:১৩ পিএম
নেদারল্যান্ডসে  সরকারি অফিসে ফেসবুক ব্যবহার না করতে পরামর্শ
প্রতীকী ছবি

দাপ্তরিক নানা প্রয়োজনে সরকারি প্রতিষ্ঠান ও মন্ত্রণালয়গুলো ফেসবুক পেজ ব্যবহার করে থাকে। এতে দ্রুত সবার কাছে তথ্য পৌঁছানো যায় বলেই এই পথ। তবে এ পথে না হাঁটার জন্য সরকারি সংস্থাগুলোকে পরামর্শ দিয়েছে নেদারল্যান্ডসের গোপনীয়তা নজরদারি প্রতিষ্ঠান এপি।

এক প্রতিবেদনে এমনটাই বলছে বার্তা সংস্থা রয়টার্স। প্রতিবেদন থেকে জানা যায়, শুক্রবার (১৯ এপ্রিল) নেদারল্যান্ডসের বিভিন্ন সরকারি সংস্থাকে এমন পরামর্শই দিয়েছে এপি। কারণ হিসেবে বলা হয়, এসব পেজের সঙ্গে যুক্ত ফেসবুক ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য নিয়ে কী করা হয়, তা জানার আগ পর্যন্ত সংস্থাগুলো যাতে ফেসবুক ব্যবহার না করে।

এক বিবৃতিতে এপির চেয়ারম্যান আলেইদ ওলফসেন বলেন, “সরকারি সংস্থাগুলোর ফেসবুক পেজে যেসব ব্যবহারকারী যুক্ত আছেন, তাদের ব্যক্তিগত ও স্পর্শকাতর তথ্যের নিরাপত্তা দেওয়া উচিত।” 

এ ব্যাপারে এরই মধ্যে ফেসবুকের মালিকানা প্রতিষ্ঠান মেটাকে জানানো হয়েছে। মেটার সঙ্গে কথা বলেছেন ডিজিটালাইজেশন মন্ত্রণালয়ের জুনিয়র মন্ত্রী আলেকসান্দ্রা ভ্যান হাফেলেন। শিগগিরই এ ব্যাপারে পদক্ষেপ নেওয়ার তাগিদ দিয়েছেন তিনি।

আলেকসান্দ্রা ভ্যান হাফেলেন বলেন, “ফেসবুক এ ব্যাপারে কার্যকর পদক্ষেপ না নেওয়া পর্যন্ত আমরা এটি ব্যবহার বন্ধ রাখব। যদি তারা কোনো পদক্ষেপ না নেয়, তাহলে ফেসবুক ব্যবহারই বন্ধ করে দেব।”

Link copied!