• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

১৮ মাস পর প্রথম ব্যথামুক্ত নাদাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৬, ২০২২, ০২:০৩ পিএম
১৮ মাস পর প্রথম ব্যথামুক্ত নাদাল
রাফায়েল নাদাল

ক্যারিয়ারের শুরু থেকেই রাফায়েল নাদালের সঙ্গে ইনজুরির যেন ঘনিষ্ঠ সম্পর্ক। বহু টুর্নামেন্ট ব্যথা নিয়েই পার করেছেন, ইনজেকশন নিয়ে খেলেছেন। কখনো বা টুর্নামেন্ট মিস করেছেন।

শনিবার রাফা জানিয়েছেন, গত ১৮ মাসের মধ্যে প্রথমবারের মতো তিনি পায়ে ব্যথা অনুভব করেননি। যে ব্যথা তাকে একপ্রকার পরাজিত করে অবসরের দ্বারপ্রান্তে ঠেলে দিয়েছিল।

এই মাসের শুরুর দিকে নাদাল তার ১৪তম ফ্রেঞ্চ ওপেন জয়ে রেকর্ড গড়েছেন। এই টুর্নামেন্টের পুরোটা সময় ইনজুরি তাকে ভুগিয়েছে। ইনজেকশন নিয়ে তিনি সবুজ কোর্টে লড়াই করেছেন। প্যারিস জয়ের পর তিনি জানিয়েছিলেন প্রতিযোগিতায় খেলা চালিয়ে যাওয়ার জন্য তার বাম পা তার জন্য মূর্তিমান আতঙ্কের ছিল। কারণ ইনজুরি তাকে কাবু করে দিচ্ছিল।

গত শনিবার উইম্বলডনে ৩৬ বছর বয়সী এই স্প্যানিশ তারকা বলেন, “আমি বেশিরভাগ দিনই স্বাভাবিকভাবে হাঁটতে পারি, বলতে গেলে এখন প্রায় প্রতিদিনই। এটাই আমার কাছে প্রধান ব্যাপার। যখন আমি ঘুম থেকে জেগে উঠে দেখি আমার পায়ে ব্যথা নেই যা আমি গত দেড় বছর ধরে বয়ে বেড়াচ্ছিলাম, তখন খুব খুশি লাগে।”

তিন বছর পর উইম্বলডনে ফিরছেন নাদাল। তিনি উইম্বলডনে দুইবারের চ্যাম্পিয়ন কিন্তু অল ইংল্যান্ড ক্লাবে তার শেষ শিরোপা ১২ বছর আগে এসেছিল। সোমবার শুরু হবে টুর্নামেন্টের মূল পর্ব। এবার চোটের কারণে খেলছেন না রজার ফেদেরার। যদিও শক্ত প্রতিপক্ষ না থাকায় নাদালের খুশি হওয়ারই কথা। তবে খুশি নন তিনি। রাফা মনে করেন, রজার থাকলে তিনি ভালো খেলার ব্যাপারে আরও অনুপ্রাণিত হতে পারতেন।

Link copied!