• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

চোটে ওয়ানডে সিরিজ শেষ জাকিরের, জ্বর তামিমের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩, ০৬:০৫ পিএম
চোটে ওয়ানডে সিরিজ শেষ জাকিরের, জ্বর তামিমের
ছবি: সংগৃহীত

 টেস্ট অভিষেকে ভারতের বিপক্ষে সেঞ্চুরি করে সবার নজড় কেড়েছেন জাতীয় দলের ক্রিকেটার জাকির হাসান। এরপর বিপিএলেও তার ব্যাট হেসেছে প্রতিনিয়ত, সিলেট স্ট্রাইকার্সের সেরা পারফর্মাদের মধ্যে জাকির ছিলেন অন্যতম। সেই ধারাবাহিকতায় এবার জাতীয় দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটেও ডাক পেয়েছেন তিনি।

কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য অনুশীলন করতে গিয়ে আঙুলে চোট পেয়েছেন জাকির। বাম হাতের বৃদ্ধাঙ্গুলিতে পাওয়া এই চোট জাকিরকে ছিটকে দিয়েছে ওয়ানডে সিরিজ থেকে।

তবে এখনও চোটাক্রান্ত জায়গার এক্স-রে করানো হয়নি। চোটের চূড়ান্ত অবস্থা জানা যাবে এক্স-রে করানোর পর। তবে সাধারণত এসব চোট থেকে সেরে উঠতে অন্তত দুই-তিন সপ্তাহ লাগে।

সেক্ষেত্রে শুধু ওয়ানডে সিরিজ নয়, টি-টোয়েন্টি সিরিজেও খেলা হবে না জাকিরের। আর যদি পুরো সুস্থ হতে তিন সপ্তাহ লেগে যায় তখন সিরিজের একমাত্র টেস্টেও জাকিরের খেলা নিয়েও শঙ্কা দেখা দিবে।

এদিকে ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবালও গত কয়েকদিন ধরেই জ্বরে ভুগছেন। যদিও দলের সাথেই সিলেট পৌঁছেছেন তিনি। ওয়ানডে সিরিজে তার না খেলা নিয়েও এখনও দলের পক্ষ থেকে কিছু বলা হয়নি। তবে শরীরের অবস্থা অনুযায়ী প্রথম ম্যাচে তিনি নাও খেলতে পারেন।

Link copied!