• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

শেষ ষোলোর আশায় ফ্রান্সের মুখোমুখি তিউনিসিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২, ০৪:৩৯ পিএম
শেষ ষোলোর আশায় ফ্রান্সের মুখোমুখি তিউনিসিয়া

কাতার বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে ফ্রান্স বনাম তিউনিসিয়ার ম্যাচটি বুধবার (৩০ নভেম্বর) মাঠে গড়াবে। কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে ম্যাচটি বাংলাদেশ সময় রাত ৯টায় অনুষ্ঠিত হবে।

ফিফা র‌্যাঙ্কিংয়ে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স আছে ৪ নম্বরে। অন্যদিকে, তিউনিসিয়ার অবস্থান ৩০।

ফ্রান্স প্রথম দুই ম্যাচ জিতে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে। অন্যদিকে, বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো গ্রুপ পর্ব পার হতে তিউনিসিয়াকে অবশ্যই ফ্রান্সকে হারাতে হবে।

তিউনিসিয়া শক্তিশালী ডেনমার্কের বিপক্ষে ড্র করেছে। অবশ্য অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে যেতে হয় তাদের। ডেনিসদের বিপক্ষে তাদের খেলায় তীব্রতা এবং রক্ষণাত্মক ভঙ্গি ছিল। তবুও শেষ পর্যন্ত তিউনিসিয়া তাদের সুযোগ কাজে লাগাতে পারেনি এবং ম্যাচটি গোলশূন্য ড্রতে শেষ হয়।

তিউনিসিয়ার সু্যোগ থাকলেও অস্ট্রেলিয়া যদি গ্রুপের অন্য ম্যাচে ডেনমার্ককে হারায় তবে তিউনিসিয়া জয় পেলেও পরবর্তী রাউন্ডে যেতে পারবে না। তবে অস্ট্রেলিয়া যদি ডেনমার্কের বিপক্ষে তাদের ম্যাচ ড্র করে তবে তিউনিসিয়ার একটি জয়ই তাদের যোগ্যতা অর্জনের জন্য যথেষ্ট হবে। তিউনিসিয়া এবং ডেনমার্ক উভয়ই তাদের ম্যাচ জিতলে, তাদের পয়েন্ট সমান হবে এবং যোগ্যতা নির্ভর করবে গোল পার্থক্যের উপর।

দুই ম্যাচে ছয় গোল করা ফ্রান্সের ভাগ্য এই ম্যাচের ওপর নির্ভর করছে না। গ্রুপে শীর্ষস্থান নিশ্চিত করতে শুধুমাত্র একটি ড্র প্রয়োজন তাদের।

Link copied!