• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশ নারী দলকে সাহায্য করতে চান আর্জেন্টাইন নাগরিক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩, ০২:৫৭ পিএম
বাংলাদেশ নারী দলকে সাহায্য করতে চান আর্জেন্টাইন নাগরিক

অর্থের অভাবে  মিয়ানমারে প্যারিস অলিম্পিকের নারী ফুটবলের এশিয়ান অঞ্চলের বাছাইয়ে খেলতে পারছে না বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। গতকাল এই খবর প্রকাশ হওয়ার পর থেকেই দেশীয় ক্রীড়াঙ্গন ক্ষোভে ফুঁসছে। এদিকে এই টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশকে আর্থিকভাবে সাহায্য করার আগ্রহ দেখিয়েছেন এক আর্জেন্টাইন নাগরিক।

আর্জেন্টিনার ফুটবল দলের প্রতি বাংলাদেশের মানুষের আবেগ, ভালোবাসা অনেক দিনের। তবের সম্প্রতি কাতার বিশ্বকাপের সময় লিওনেল মেসিদের নিয়ে এদেশের মানুষের উন্মাদনার খবর পৌঁছে গেছে আর্জেন্টিনায়। বহু আর্জেন্টাইন নাগরিক প্রতিনিয়ত বাংলাদেশের ক্রিকেট, ফুটবলসহ অন্যান্য খেলার খোঁজ রাখছেন।

তাদের মধ্যে একজন লিওনার্দো গ্যালিচিও। নিজের ফেসবুক প্রোফাইলে প্রতিনিয়ত তিনি বাংলাদেশকে নিয়ে পোস্ট করেন, সমর্থন যোগান। প্রযুক্তির যুগে বাংলাদেশি মানুষদের কাছেও তার জনপ্রিয়তা রয়েছে।

অর্থের অভাবে মেয়েদের  মিয়ানমারে প্যারিস অলিম্পিকের নারী ফুটবলের এশিয়ান অঞ্চলের বাছাইয়ে অংশ নিতে না পারার খবর তার কাছেও পৌঁছেছে। শোনার সঙ্গে সঙ্গে নিজের ফেসবুক পেজে দুঃখ প্রকাশ করেছেন লিওনার্দো। শুধু তাই নয়, বাংলাদেশের সব ব্যবসায়ী প্রতিষ্টানকে এ বিষয়ে আর্থিক সাহায্য করার জন্য আহ্বান জানিয়েছেন।

লিওনার্দো লেখেন, “মাত্রই অর্থের অভাবে   মিয়ানমারে প্যারিস অলিম্পিকের নারী ফুটবলের এশিয়ান অঞ্চলের বাছাইয়ে খেলতে পারছে না, এমন খবর শুনলাম। সত্যি বলতে এটা আমার জন্য খুবই দুঃখের বিষয়। আর্জেন্টিনা থেকে আমরা তাদের সাহায্য করবো তাহলে এটার সমাধান হয়ে যাবে। সেখানে (বাংলাদেশ) অনেক কোম্পানি আছে যারা সাহায্য করতে পারে, মেয়েদের খেলেত দিন।”

এ সময়ে তিনি মেয়েদের পারফর্মেন্সের প্রশংসা করেন। এমনকি দক্ষিণ এশিয়ার সেরা দল হিসেবেও আখ্যা দেন।

“আমি এই টুর্নামেন্ট নিয়ে খুবই রোমাঞ্চিত ছিলাম। কারণ, সাম্প্রতিক সময়ে মেয়েরা খুবই ভালো ফুটবল খেলেছে। তারা দক্ষিণ এশিয়ার মালিক (সেরা দল)” যোগ করেন লিওনার্দো।

বুধবার (২৯ মার্চ) এক ভিডিও বার্তায়  নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ মেয়েদে মিয়ানমারে না যাওয়ার ব্যাপারে নিশ্চিত করেন।

এছাড়া বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, “এই টুর্নামেন্টটি এএফসির সাধারণ সূচির বাইরে। ফলে অংশগ্রহণের সকল খরচ বাফুফেকে বহন করতে হবে। এত পরিমাণ অর্থ আমাদের নেই। আর্থিক কারণেই আমরা এই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারছি না।”

Link copied!