• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

কলকাতায় লিটন দাসের বদলি জনসন চার্লস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৪, ২০২৩, ০২:৩৭ পিএম
কলকাতায় লিটন দাসের বদলি জনসন চার্লস

কলকাতা নাইট রাইডার্সে বাংলাদেশের লিটন কুমার দাস মাত্র ১ ম্যাচ খেলেছেন। এরপরই দেশে ফিরতে হয় তাকে। এরইমধ্যে তিনি ইংল্যান্ডে উড়াল দিয়েছেন আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে দলের সঙ্গে যোগ দেওয়ার জন্য। তাই কলকাতা তাকে আর পাচ্ছে না। এবার তার জায়গায় জনসন চার্লসকে নিয়েছে শাহরুখ খানের দল।

লিটন এই বছর আইপিএলে অভিষেক করেছিলেন, মাত্র একটি ম্যাচ খেলে দেশে ফিরেছেন। এপ্রিলের শেষ সপ্তাহে পারিবারিক কোনো কারণ দেখিয়ে তিনি দেশে ফেরেন।

কেকেআর নিশ্চিত করে তখন বিবৃতি দিয়েছিল,“লিটন দাসকে আজ (২৮ এপ্রিল, শুক্রবার) জরুরি পারিবারিক কারণে বাংলাদেশে ফিরতে হয়েছে। আমাদের শুভেচ্ছা তাকে এবং তার পরিবারের প্রতি যেন এই কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে পারে তারা।”

এই বছর দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ডানহাতি উইকেটরক্ষক-ব্যাটার যে একমাত্র ম্যাচে খেলেছিলেন, সেখানে তিনি মাত্র ৪ রান করে। অক্ষর প্যাটেল এবং ললিত যাদবের দুটি স্টাম্পিংয়ের সুযোগ মিস হয়েছিল ম্যাচে।

আন্তর্জাতিক সিডিউলের কারণে প্রথম কয়েকটি ম্যাচ মিস করার পর এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে কেকেআর দলে যোগ দিয়েছিলেন লিটন। তার সতীর্থ সাকিব আল হাসান এর আগে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ান।

লিটনের স্থলাভিষিক্ত চার্লস একজন উইকেটরক্ষক কাম ব্যাটার। ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করেছেন ৪১টি টি-টোয়েন্টিতে। রান পেয়েছেন ৯৭১। ওয়েস্ট ইন্ডিজের ২০১২ এবং ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের অংশ ছিলেন তিনি। কলকাতা তাকে ৫০ লাখ রুপিতে দলে ভিড়িয়েছে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় সানরাইজার্স হায়দ্রাবাদের মুখোমুখি হবে কেকেআর। চার্লসকে এই ম্যাচের জন্য পাওয়া যাবে না কারণ কবে তিনি কেকেআরে যোগ দেবেন- নিশ্চিত না।

Link copied!