• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

‍‍‘এক ম্যাচ, একটাই সুযোগ‍‍’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ১০:১৯ এএম
‍‍‘এক ম্যাচ, একটাই সুযোগ‍‍’

পর্তুগালকে হারিয়ে নকআউট পর্ব নিশ্চিত করেছে দক্ষিণ কোরিয়া। সেরা ষোলোতে তারা সোমবার রাতে লড়বে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলের সঙ্গে। বিশ্বের নাম্বার ওয়ান র‍্যাঙ্কিংধারীদের ভয় পাওয়ার কিছু নেই এবং হারানোরও কিছু নেই বলে জানিয়েছেন দলটির কোচ পাওলো বেন্টো। তাদের দৃষ্টি বিশ্বকাপে আরেকটি বড় অঘটন ঘটানোর দিকে।

ব্রাজিল এবং আর্জেন্টিনা দুই দলই নিম্ন র‌্যাঙ্কের প্রতিপক্ষের কাছে হেরেছে। পাশাপাশি র‍্যাঙ্কিংয়ে দুই নম্বর দল বেলজিয়াম এবং ২০১৪ সালের চ্যাম্পিয়ন জার্মানি বাদ পড়েছে। তাই দক্ষিণ কোরিয়া এই বিশ্বকাপকে কয়েক দশকের মধ্যে তাদের সেরা পারফর্ম করার সুযোগ হিসেবে দেখছে।

বেন্টো বলেন, “আমরা বিশ্বমানের খেলোয়াড়দের বিপক্ষে লড়াই করব। কিন্তু আমরা ভয় পাই না। আমাদের দলে বিশ্বমানের খেলোয়াড় আছে। এটা কেবল একটি ম্যাচ, পুরো টুর্নামেন্ট নয়। একটি ম্যাচ, একটি সুযোগ। আমাদের যথেষ্ট সুযোগ আছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, আমরা এমন একটি দল যারা জিততে চায়, প্রতিদ্বন্দ্বিতা করতে চায় এবং শেষ বাঁশি পর্যন্ত লড়াই করতে চায়।”

দলটির উইংব্যাক কিম জিন-সু বলেছেন, “প্রতিটি ম্যাচ, প্রতিটি মিনিট খুবই মূল্যবান। পুরো দলের দুর্দান্ত মনোবল, দুর্দান্ত টিমওয়ার্ক। আমরা সকলে সত্যিই এতদূর আসতে চেয়েছিলাম এবং আমরা সবাই জয়ের জন্য ক্ষুধার্ত।”

শুক্রবার আল রায়ানে পর্তুগালকে হারিয়ে শেষ ষোলোতে পৌঁছায় দক্ষিণ কোরিয়া। তাদের জয়ে নকআউট পর্ব থেকে ছিটকে গেছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে।

 

Link copied!