• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

বিচ্ছেদের পরেও কেন প্রাক্তনের পদবি ব্যবহার করেন জয়া আহসান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৪, ১২:৪০ পিএম
বিচ্ছেদের পরেও কেন প্রাক্তনের পদবি ব্যবহার করেন জয়া আহসান

ক্যারিয়ারের শুরুতে প্রেম করে বিয়ে। ঢাকার জমিদার পরিবারে ১৩ বছর সংসার করার পরে বিচ্ছেদ। আজও সাবেক স্বামীর পদবি পরিত্যাগ করেননি। জয়া আহসানের জীবনে কতটা জুড়ে রয়েছেন প্রাক্তন?

তার অভিনয় যেমন নিখুঁত, সৌন্দর্যের নিরিখেও সমসাময়িক অভিনেত্রীদের থেকে এক কদম এগিয়ে তিনি। জয়া আহসান। এপার-ওপার দুই বাংলায় জনপ্রিয়তার শিখরে থাকা অভিনেত্রী। স্বাভাবিকভাবেই তাঁর ব্যক্তিজীবন নিয়ে কৌতূহলী তাঁর অনুরাগীরা।

কিছুদিন আগে আনন্দবাজার অনলাইনের একটি সাক্ষাৎকারে জয়া আহসান বলেছিলেন, “প্রেম নিয়ে কিছু বলা যাবে না। প্রেমের কথা বলতে গেলেই গন্ডগোল হয়ে যাচ্ছে।”

মুক্তির অপেক্ষায় জয়ার পাঁচ ছবি | Suprobhat Bangladesh

তিনি জানিয়েছেন, বর্তমানে নিজের জীবন পুরোদমে উপভোগ করছেন। তার মতে, পরিবার শুধু স্বামী-স্ত্রীকেই ঘিরে নয় অথবা জীবনে কোনো সঙ্গী হলেই হয় না। জয়ার পরিবারে আরও অনেকেই আছেন। এ প্রসঙ্গে তিনি বললেন, “আমার পরিবারে মা-বাবা আছেন, আমার বাড়িতে যে সব লোক কাজ করেন, তাঁরাও আছেন। আমার চারপেয়ে পোষ্য আছে।”

প্রেম ও বিয়ে নিয়ে দীর্ঘ দিন মুখে কুলুপ এঁটেছিলেন অভিনেত্রী। তবে সম্প্রতি একটি বেসরকারি চ্যানেলে এই প্রসঙ্গে মুখ খুলেছেন জয়া।

১৯৯৮ সালে ঢাকার জমিদার পরিবারের ফয়সাল আহসানের সঙ্গে গাঁটছড়া বাঁধেন জয়া। তখন জয়া মাসুদ থেকে হয়ে ওঠেন জয়া আহসান। সেই সময় ফয়সাল বাংলাদেশে খ্যাতনামা মডেল ও অভিনেতা। তার মহিলা অনুরাগীর সংখ্যাও ছিল চোখে পড়ার মতো। ১৩ বছর সংসার করার পরে ২০১১ সালে দাম্পত্যে চিড় ধরে। তার পরে বিচ্ছেদের পথে এগিয়ে যান তাঁরা। কিন্তু তার পর পরস্পরকে নিয়ে কখনো নেতিবাচক মন্তব্য করেননি প্রাক্তন এই দম্পতি।

জনপ্রিয়তাই কি জয়া ও ফয়সালের বিয়ে ভাঙার কারণ?

ফয়সাল রুপালি পর্দার সঙ্গে দূরত্ব বাড়িয়েছেন। তবে ফয়সাল অন্তরালে চলে গেলেও জয়া চুটিয়ে অভিনয় করে যাচ্ছেন। তিনি জানিয়েছেন, বর্তমানে অভিনয়টাই তার কাছে সবকিছু। ঠিক কী কারণে বিচ্ছেদ হয়েছিল তা নিয়ে কেউই মুখ খোলেননি তারা। তবে বিচ্ছেদের এত বছর পরেও প্রাক্তন স্বামীর পদবি জুড়ে রেখেছেন নিজের নামের সঙ্গে।

বর্তমানে নিজেকে ‘সিঙ্গেল’ বলে দাবি করেন জয়া আহসান। তা হলে কি কখনোই দ্বিতীয়বার বিয়ে  করবেন না অভিনেত্রী? এই প্রসঙ্গে জয়ার বক্তব্য, “আমি তো কোনো কিছু পরিকল্পনা করে করি না। যদি মনে করি যে, সিঙ্গল থেকে ‘ডাবল’ হতে চাই, আমার তার দরকার আছে, তখনই হব। তবে এই মুহূর্তে আমার সেই রকম কোনো পরিকল্পনা নেই। কারণ, আমি খুবই ভালো আছি, শান্তিতে আছি।”

Link copied!