• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৭ শাওয়াল ১৪৪৫

ইউএস ওপেন জিতে আলকারাজের নতুন ইতিহাস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২, ০৪:৫২ পিএম
ইউএস ওপেন জিতে আলকারাজের নতুন ইতিহাস

মাদ্রিদ ওপেনের শিরোপা জিতে প্রথম নজর কেড়েছিলেন কার্লোস আলকারাজ। একই বছরে বগলদাবা করেছেন ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্ল্যাম টুর্নামেন্ট। এই টুর্নামেন্ট জেতার পথে পিছনে ফেলেছেন কিংবদন্তি রাফায়েল নাদাল ও পিটার সাম্প্রাসকে।

ইউএস ওপেন জিতলেই এটিপি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠা নিশ্চিত এমন সমীকরণ নিয়ে মাঠে নেমেছিলেন আলকারাজ ও ক্যাস্পার রুড। সাড়ে তিন ঘণ্টার লড়াইয়ে ৬-৪, ২-৬, ৭-৬ (৭-১), ৬-৩ সেটে ২৩ বছর বয়সী রুডকে হারান আলাকারাজ। এই ম্যাচ জিতে ইউএস ওপেনের পাশাপাশি সবচেয়ে কমবয়সী হিসেবে উঠে যান এটিপি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে।

২০০৫ সালের পর সবচেয়ে কম বয়সী তারকা হিসেবে আলকারাজ জিতেছেন গ্র্যান্ডস্ল্যাম। ওই বছর ১৯ বছর ২ দিন বয়সে শিরোপা জেতেন রাফায়েল নাদাল। মাত্র ১৯ বছর বয়সে শিরোপা ইউএস ওপেন জিতে নাদালকে ছাড়িয়ে যান আলকারাজ।

এছাড়াও পিটার সিম্প্রাসকেও পিছনে ফেলেছেন। ১৯৯০ সালে পিটার সিম্প্রাস ইউএস ওপেন জিতেছিলেন মাত্র ১৯ বছর বয়সেই। দিনের ব্যবধানে সিম্প্রাসকে পিছনে ফেলেছেন আলকারাজ।

ক্যারিয়ারের শুরুতেই শীর্ষে উঠার স্বপ্ন পূরণ হওয়ায় বেশ উচ্ছ্বসিত আলকারাজ। স্বপ্ন পুরণের পর এই তারকা বলেন, “এটা এমন কিছু যা আমি ছোটবেলা থেকে স্বপ্ন দেখতাম, এক নম্বর হওয়া ও চ্যাম্পিয়ন।”

ফ্ল্যাশিং মিডোতে আলকারাজের কাছে হেরে এটিপি র‍্যাঙ্কিংয়ের দুই নম্বরে উঠেছেন রুড। শীর্ষ দুইয়ে থেকেই বছর শেষ করবেন এই দুই টেনিস সেনসেশন। ২০২৩ সালে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে নতুন মৌসুম শুরু করবেন তারা।

Link copied!