• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

ধাঁধা দিয়ে যাচাই করুন নিজেকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ০৫:৩০ পিএম
ধাঁধা দিয়ে যাচাই করুন নিজেকে

সারা দিনের ব্যস্ততা শেষে সোশ্যাল মিডিয়ায় ঘাঁটাঘাঁটি আজকাল নিত্যদিনের স্ট্রেস বাস্টারের মতো। অনেকেই ফেসবুক, টুইটারে ছবি দেখে সময় কাটান। তবে অনেকেই নানা খেলাধুলাতেও মন আর মেজাজ ফুরফুরে রাখেন এই সোশ্যাল মিডিয়ায়। আজ তেমনই এক ধাঁধার খেলা এই প্রতিবেদনে।
এমন বেশ কিছু মজার ধাঁধা নেটিজেনরা প্রায়ই পছন্দ করেন। এই জাতীয় ধাঁধার উত্তর দিয়ে বুদ্ধিতে শান দেওয়াও হয় আবার বেশ মজাও পাওয়া যায়। বিশেষ করে সঠিক উত্তর একবার বুঝে ফেললে সেই প্রশ্ন বন্ধুদের করেও সোশ্যাল মিডিয়ায় মজা উপভোগ করেন অনেকে। যদিও এই সব জটিল প্রশ্নের উত্তরে মাথা ঘামাতে গিয়ে বেশ বেগ পেতে হয় অনেককেই। আজ এই প্রতিবেদনে তেমনই এক জটিল ছবির ধাঁধা নিয়ে এসেছি আমরাও। যদিও বেশির ভাগ মানুষই এর উত্তর দিতে গিয়ে নাস্তানাবুদ হয়েছেন। তবে একটু ঠান্ডা মাথায় বুদ্ধি খাটালে উত্তর দেওয়া খুব কঠিনও নয়। এই ছবি দেখে বুদ্ধি খাটিয়ে যাচাই করে দেখুন তো আপনি কতটা জিনিয়াস।

ছবিতে দেখা যাচ্ছে একটি মেয়েকে। যার পাশে দুটি সংকেত ও একটি চায়ের কাপ আছে ছবিটিতে। আছে একটি ক্রস চিহ্ন। এবার আপনাকে এই ছবি দেখেই চট করে ভেবে নিয়ে বলে ফেলতে হবে এই মেয়েটির নাম কী হতে পারে। প্রতিবেদনের শেষে আমরা এই ধাঁধার সঠিক উত্তর দিয়ে দেব।

সোশ্যাল মিডিয়ায় এই প্রশ্ন রেখে দাবি করা হয়েছে মাত্র ৫ শতাংশ মানুষ এর সঠিক উত্তর দিতে পেরেছেন। অনেকেই ছবিটি বারবার দেখেও উত্তরের কূলকিনারা করতে পারেননি। কেউ লড়াই করে হাল ছেড়েছেন তো কেউ আবার বন্ধুদের জিজ্ঞেস করেছেন। তবে যারা সহজেই প্রশ্নের উত্তর খুঁজে পেয়েছেন, তারা নিঃসন্দেহে দারুণ বুদ্ধিমান। এককথায় যাকে বলে জিনিয়াস।
আপনার যদি সঠিক উত্তর না খুঁজে পান, তাহলে দেখে নিন উত্তরটি। নিচে বিশ্লেষণের মাধ্যমে বুঝিয়ে দেওয়া হলো সেই উত্তর।

এবার আরও একবার ছবিটি মনোযোগের সঙ্গে দেখুন। ছবিতে চা ও একটি ক্রস চিহ্ন রয়েছে। যার অর্থ হবে TEA + No যা বাংলা ভাষায় ভাবলে দাঁড়ায়, টি + না। অর্থাৎ মেয়েটির নাম হবে ‍‍‘টিনা‍‍’। দেখুন তো আপনিও খানিকটা এমন কিছু ভেবেছিলেন কি না? উত্তর মিলে গেলে আপনি জিনিয়াস। তবে না মিললেও ক্ষতি নেই। এই প্রশ্ন বন্ধুদেরও পাঠান। আসলে পুরোটাই তো মজা আর স্ট্রেস কমানোর খেলা। বুদ্ধিতে শান দেওয়ার খেলাও বটে!

Link copied!