• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

পেলে-মেসিদের ছাড়িয়ে নতুন রেকর্ডের চূড়ায় রোনালদো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২, ১২:০৮ এএম
পেলে-মেসিদের ছাড়িয়ে নতুন রেকর্ডের চূড়ায় রোনালদো

মাঠের বাইরের নানা ঘটনায় সর্বশেষ কয়েকদিনে বেশ কয়েকবার সংবাদমাধ্যমের শিরোনামে এসেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। গত কয়েকদিনের সেই শিরোনামগুলো চাপা দিয়েছেন একটি গোলেই। পেলে-মিরোস্লাভ ক্লোসা, উয়ে সিলার, লিওনেল মেসিদের ছাড়িয়ে বিশ্বকাপের সবচেয়ে বেশি আসরে গোল করার রেকর্ড এখন একমাত্র রোনালদোর। বিশ্বকাপে খেলা পাঁচ আসরেই গোলবার ছুঁয়েছেন এই স্ট্রাইকার।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) কাতারের স্টেডিয়াম ৯৭৪-এ ঘানার বিপক্ষে পর্তুগালের হয়ে ম্যাচে প্রথম গোল করেন রোনালদো। তাতেই প্রথম ফুটবলার হিসেবে পাঁচ বিশ্বকাপে গোল করার অনন্য রেকর্ডে নাম লেখান। পাঁচ বিশ্বকাপে গোল করার পাশাপাশি দলকে জিতিয়েছেনও তিনি। ঘানাকে ৩-২ গোলে হারিয়ে মাঠ ছেড়েছে রোনালদোর পর্তুগাল।

রোনালদো ছাড়াও বিশ্বকাপের চার আসরে গোল করেছিলেন চার ফুটবলার। তারা হলেন- পেলে, মিরোস্লাভ ক্লোসা, উয়ে সিলার ও লিওনেল মেসি। সৌদি আরবের বিপক্ষে গোল করে কাতারেই চার বিশ্বকাপে গোল করার রেকর্ড গড়েছিলেন আর্জেন্টাইন সুপার স্টার।

২০০৬ সালে প্রথম বিশ্বকাপ খেলেন রোনালদো। সেবার গ্রুপ পর্বে ইরানের বিপক্ষে গোল করেন রোনালদো। ২০১০ ও ২০১৪ সালেও গ্রুপ পর্বে একটি করে গোল করেছিলেন। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে এক গোলের বৃত্ত থেকে বের হন পর্তুগিজ সুপার স্টার। রাশিয়া বিশ্বকাপে তার পা থেকে আসে ৪ গোল।

কাতারে নিজের গোলের খাতা খুলেছেন দলের প্রথম ম্যাচেই। ঘানার বিপক্ষে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন। শুধু তাই নয়, ম্যাচটাও জিতে নিয়েছে পর্তুগাল।

Link copied!