• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ডিমের খোসাতে মিলবে উজ্জ্বল ত্বক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৫, ২০২৩, ১২:৩৯ পিএম
ডিমের খোসাতে মিলবে উজ্জ্বল ত্বক

ছোট-বড় যেকোনো বয়সের মানুষ ডিম খেতে ভালোবাসেন। আর ডিম খেয়ে খোসা ফেলে দিতে হবে, এটাই তো স্বাভাবিক। কিন্তু রূপচর্চা বিশেষজ্ঞরা বলছেন, আপনার রূপচর্চার অনুষঙ্গ হতে পারে ডিমের খোসা। কারণ, ডিমের খোসা ত্বকের জন্য খুবই উপকারী। বিশেষ করে ত্বকের ইলাস্টিসিটি বা টানটান ভাব ধরে রাখতে ডিমের খোসা খুব ভালো কাজ দেয় এবং ত্বকের বলিরেখা দূর করতে খুবই উপযোগী। তাই চাইলে ঘরেই বানিয়ে ফেলতে পারেন ডিমের খোসা দিয়ে ফেসপ্যাক। চলুন জেনে নিই ডিমের খোসা দিয়ে ফেসপ্যাক তৈরি করার নিয়ম—

যেভাবে বানাবেন ফেসপ্যাক
প্রথমে নিয়ে নিন একটি ডিমের খোসা, ডিমের সাদা অংশ, এক চা চামচ মধু, এক চা চামচ দুধ, গোলাপজল, এক চা চামচ গাঁদা ফুলের পেস্ট ও তুলা। ডিমের খোসা মিহি করে বেটে নিয়ে সব উপকরণের সঙ্গে মেশালেই তৈরি হয়ে যাবে ফেসপ্যাকটি। ফেসপ্যাকটি বেশ ঘন হবে।

ব্যবহারের নিয়ম

প্রথমে ত্বকের ধরন অনুযায়ী ভালো কোনো স্ক্রাবার দিয়ে মুখ পরিষ্কার করে নিন। এরপর খালি হাতেই সার্কুলার মোশনে মুখে হালকাভাবে ২ মিনিট ম্যাসাজ করুন। ঠান্ডা পানিতে একবার মুখ ধুয়ে নিন। ফ্রিজ থেকে ডিমের ফেসপ্যাকটি বের রাখুন। এবার একটি ফ্ল্যাট ব্রাশের সাহায্যে ফেসপ্যাক সারা মুখে লাগিয়ে নিন আধা ঘণ্টার জন্য। কটন প্যাড বা তুলার বলে গোলাপজল ভিজিয়ে নিন এবং চোখের ওপরে রেখে চোখ বন্ধ করে রাখুন। এবার ফেসপ্যাক শুকিয়ে যাওয়ার পর ঠান্ডা পানিতে মুখ ধুয়ে মুছে নিন। এরপর একটি ভালো ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

সপ্তাহে ২-৩ দিন এই ফেসপ্যাক ব্যবহারে ত্বক উজ্জ্বল ও টানটান হবে। বয়সের ছাপ এড়াতে নিয়মিত ত্বকে ব্যবহার করুন এই ফেসপ্যাক।

Link copied!