• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

জঙ্গলে হারিয়ে মদ আর ললিপপ খেয়ে জীবন বাঁচালেন এক নারী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৮, ২০২৩, ০৫:৫১ পিএম
জঙ্গলে হারিয়ে মদ আর ললিপপ খেয়ে জীবন বাঁচালেন এক নারী

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যে গাড়ি নিয়ে গহীন জঙ্গলে পথ হারিয়ে ফেলেছিলেন ৪৮ বছর এক নারী। পাঁচদিন পর তাকে উদ্ধার করা হয়। তবে এই পাঁচদিন তিনি জঙ্গলে এক বোতল ওয়াইন ও ললিপপ খেয়ে জীবন বাঁচিয়েছিলেন।

সোমবার (৮ মে) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। লিলিয়ান আইপি নামে ওই নারী রোববার ভিক্টোরিয়া রাজ্যের ঘন ঝোপের মধ্য দিয়ে যাওয়ার সময় যতক্ষণে উপলব্ধি করেছিলেন তিনি পথ হারিয়েছেন, ততক্ষণে অরণ্যের একেবারে মাঝামাঝি জায়গায় পৌঁছে যান তিনি। যেখান থেকে ফেরার পথ আর খুঁজে পাওয়া সম্ভব হয়নি তার জন্য।

বিবিসি বলছে, লিলিয়ান মদ পান করেন না। তিনি একজনকে উপহার হিসাবে দেওয়ার জন্য গাড়িতে একটি মদের বোতল রেখেছিলেন।

পাঁচ রাত নিখোঁজ থাকার পর শুক্রবার দেশটির জরুরী পরিষেবাগুলো তাকে খুঁজে বের করতে সক্ষম হয়।

তিনি অস্ট্রেলিয়ার স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, “প্রথম যে জিনিসটি আমার মাথায় আসছে তা হলো পানি এবং সিগারেট। আমি ভেবেছিলাম আমি হয়তো সেখানেই মারা যাব। শুক্রবার আমার পুরো শরীর অসার হয়ে গিয়েছিল। তখন আমি বেঁচে থাকার আশা হারিয়ে ফেলেছিলাম। এসময় আমি পরিবারের জন্য একটি চিঠি লিখেছিলাম।”

উদ্ধারকারী দল আইপিকে শহর থেকে প্রায় ৬০ কিলোমিটার (৩৭ মাইল) দূরে খুঁজে পেয়েছিল। এই নারীকে উদ্ধারের নাটকীয় অভিযানের মুহূর্তের ভিডিও শেয়ার করেছে ভিক্টোরিয়া পুলিশ। হেলিকপ্টার থেকে অরণ্যে তল্লাশি চালিয়ে তার অবস্থান শনাক্ত করা হয়।

ভিক্টোরিয়া পুলিশের সার্জেন্ট মার্টিন টর্পে জানিয়েছে,

তার খাওয়ার জন্য শুধুমাত্র কয়েকটি স্ন্যাকস এবং ললিপপ ছিল। খাওয়ার পানি ছিল না। একমাত্র তরল হিসেবে ছিল একটি মদের বোতল। যা সে তার মায়ের জন্য উপহার হিসেবে কিনেছিল।

Link copied!