• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

চোরের ভয়ে মোটরসাইকেলে হ্যান্ডকাপ পরালেন পুলিশ সদস্য


শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ৭, ২০২৪, ০৪:৫৫ পিএম
চোরের ভয়ে মোটরসাইকেলে হ্যান্ডকাপ পরালেন পুলিশ সদস্য

চোরের হাত থেকে রক্ষা পেতে মোটরসাইকেলে হ্যান্ডকাপ পরিয়েছেন শরীয়তপুরের পালং থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মাসুদ রানা। নিজের মোটরসাইকেলের হাইড্রোলিক প্লেট হ্যান্ডকাপ দিয়ে তালা লাগিয়েছেন তিনি। এমনকি নম্বর প্লেটের স্থানে নেই কোনো নম্বর। সেখানে লিখে রেখেছেন ‘পুলিশ’। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে এমন একটি ভিডিও।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, শান্তিনগর এলাকার মালয়েশিয়া প্রবাসী আল-আমিন মোল্লার বাসায় ভাড়া থাকেন পালং মডেল থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মাসুদ রানা। তিনি বাসার সামনে মোটরসাইকেল রাখেন। চোরের হাত থেকে রক্ষা পেতে আসামি ধরার জন্য ব্যবহৃত হ্যান্ডকাপ দিয়ে মোটরসাইকেলে তালা মেরে রাখেন।

স্থানীয় বাসিন্দা আশিকুর রহমান বলেন, “আমি এই রাস্তা দিয়ে প্রতিদিনই যাতায়াত করি। মাঝে-মধ্যেই দেখি হ্যান্ডকাপ দিয়ে মোটরসাইকেলের সামনের চাকায় তালা দেওয়া। মোটরসাইকেলের পেছনে নম্বর প্লেটও নেই। নম্বর প্লেটের স্থানে লেখা রয়েছে পুলিশ। পুলিশ সদস্যের এমন কর্মকাণ্ড কখনোই আশা করি না।”

এ বিষয়ে জানতে পালং থানার এএসআই মাসুদ রানা মোবাইলে কল করা হলে হাসি দিয়ে তিনি বলেন, “হোন্ডা চুরি হয়ে যায়। লক ভেঙে চুরি করে নিয়ে যায় চোররা। এ জন্যই হ্যান্ডকাপ দিয়ে তালা মেরে রাখি।”

শরীয়তপুর জেলা জজ আদালতের অ্যাডভোকেট সহিদুল ইসলাম সজীব বলেন, “বেঙ্গল পুলিশ রেগুলেশন, প্রবিধান ৩৩০ এ হাতকড়ার ব্যবহার সংক্রান্ত বিষয়ে আলোচনা করা হয়েছে। সেখানে ৩৩০ (ই)-তে বলা আছে, হাতকড়া সবসময় ব্যবহার উপযোগী রাখতে হবে। কোনো পুলিশ সদস্য পেশাগত কাজব্যতীত ব্যক্তিগত কাজে এটি ব্যবহার করতে পারবেন না।”  

শরীয়তপুর জেলা সুপার মো. মাহবুবুল আলম বলেন, “বিষয়টি আমার জানা নেই। আমি আপনার মাধ্যমে জানতে পেরেছি। যদি এরকম কোনো ঘটনা ঘটে, সেক্ষেত্রে অভিযুক্তের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!