• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

লামিয়ার সিনেমায় নাম ‘মেয়েদের গল্প’ নির্বাহী প্রযোজক বাঁধন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৮, ২০২৪, ০৮:৫৫ পিএম
লামিয়ার সিনেমায় নাম ‘মেয়েদের গল্প’ নির্বাহী প্রযোজক বাঁধন
লামিয়া ও বাঁধন । ছবি: সংগৃহীত

দুদিন আগেই জানা গেছে সিনেমা নির্মাণে নামছেন প্রয়াত চিত্রনায়িকা দিতির কন্যা লামিয়া। তবে অতটুকু জানা গেলেও বিস্তারিত ছিল অনেকটাই অজানা। এবার অনেকটাই খোলাসা করলেন লামিয়া। পরিচালক হিসেবেই নিজেকে রূপালী জগতে আনছেন এই স্টারকিড।

তার প্রথম নির্মিত ছবির নাম ‘মেয়েদের গল্প’। তবে আরও একটি খবর যুক্ত করা যেতে পারে যেমন, এই ছবির নির্বাহী প্রযোজক হিসেবে থাকছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

তিনি গণমাধ্যমকে বলেন, ‘আমি আসলে অনেক দিন ধরেই ভাবছিলাম, যে গল্পটা আমি বলতে চাই, দেখতে চাই, সেটা যদি বলতে পারতাম! যেহেতু আমি লেখক নই, আবার পরিচালনাকে আমার কাছে খুব কঠিন কাজ মনে হয়। তো একবার দিতি আপুর কবর জিয়ারত করতে যাওয়ার সময় লামিয়ার সঙ্গে গাড়িতে বসেই আলাপ হয়। ওর গল্পটা আমাকে জানায়। ওই মুহূর্তেই আমি ওকে বলেছিলাম, কাজটি করতে চাই। কারণ আমি একজন নারী লেখক-নির্মাতাকেই খুঁজছিলাম মনে মনে।’

অন্যদিকে লামিয়া জানালেন, “বছর দশেক আগে এই ছবিটির কথা তিনি তার মা দিতিকে বলেছিলেন। তিনি ছবিটি প্রযোজনা এবং এতে অভিনয় করবেন বলেও কথা দিয়েছিলেন।
কিন্তু ২০১৬ সালে দিতির মৃত্যুর কারণে সব থমকে যায়। লামিয়া বলেন, ‘আমি আসলে পুরোপুরি হাল ছেড়ে দিয়েছিলাম। কারণ আমাদের ইন্ডাস্ট্রির পরিস্থিতিও খুব বাজে। কিন্তু বাঁধন আপু আমাকে সাহস দিয়েছেন, আত্মবিশ্বাস জুগিয়েছেন। আমরা দুজন মিলে ছবিটি করার সিদ্ধান্ত নিয়েছি। এরই মধ্যে আমার চিত্রনাট্য লেখার কাজ শেষ হয়ে গেছে।”

‘মেয়েদের গল্প-তে কে অভিনয় করবেন? সে বিষয়টি অবশ্য লামিয়া কিংবা বাঁধন কেউই প্রকাশ করেননি। তবে বাঁধন জানান, ইতোমধ্যে ছবির প্রযোজকও প্রায় চূড়ান্ত হয়ে গেছে। সব কিছু ঠিক থাকলে চলতি বছরই ছবিটির কাজ সেরে ফেলতে চান তারা। নির্মাণ শেষে এটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। এরপর কোনও ওটিটি প্ল্যাটফর্মে আসতে পারে।

নন্দিত অভিনেত্রী পারভীন সুলতানা দিতি ও অভিনেতা সোহেল চৌধুরীর কন্যা লামিয়া চৌধুরী। ছোটবেলা থেকেই সিনেমার প্রতি আগ্রহ ছিল। তবে পড়াশোনার জন্য এত দিন চুপচাপই ছিলেন। তবে পড়াশোনার বিষয় ছিলো সিনেমাই।

Link copied!