• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

আইপিএল থেকে এক কোটি টাকা পাচ্ছেন মোস্তাফিজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২, ২০২৪, ০২:২৬ পিএম
আইপিএল থেকে এক কোটি টাকা পাচ্ছেন মোস্তাফিজ
মোস্তাফিজুর রহমান। ছবি : সংগৃহীত

এবারের মতো আইপিএল অভিযান শেষ মোস্তাফিজুর রহমানের। চেন্নাই সুপার কিংস দলের হয়ে আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি ছিলেন ফিজ। সব ঠিক থাকলে বৃহস্পতিবারই দেশে ফেরার কথা তার।

গত ডিসেম্বরের নিলামে ২ কোটি রুপিতে মোস্তাফিজকে দলে ভেড়ায় চেন্নাই। আইপিএলের নিয়মানুযায়ী, পুরো টুর্নামেন্ট খেললে সব অর্থই পেতেন। তবে সেটি না হওয়ায় আনুপাতিক হারে পারিশ্রমিক পাবেন।

১ মে পর্যন্ত চেন্নাইয়ের হয়ে ৯টি ম্যাচ খেলেছেন ফিজ। তাই আইপিএল থেকে প্রাপ্ত অর্থের অঙ্কটা হবে প্রতিটি ম্যাচ ধরে। ম্যাচ বাবদ তার পারিশ্রমিক ১৪ লাখ ২৮ হাজার ৫৭১ রুপি। সেই হিসেবে ৯ ম্যাচে মোস্তাফিজ পাবেন ১ কোটি ২৮ লাখ ৫৭ হাজার ১৩৯ রুপি। এখান থেকে ভারতীয় সরকার ট্যাক্স বাবদ কেটে রাখবে ২০ শতাংশ। সেক্ষেত্রে তার হাতে থাকছে ১ কোটি ২ লাখ ৮৫ হাজার ৭১২ রুপি। অবশ্য এই টাকাটাও পুরোটা পাবেন না তিনি।

আইপিএলের গাইডলাইন অনুযায়ী, একজন খেলোয়াড় যত টাকা পাবেন এর ২০ শতাংশ দিতে হবে খেলোয়াড়ের সংশ্লিষ্ট বোর্ডকে। অর্থাৎ ১ কোটি ২ লাখ ৮৫ হাজার ৭১২ রুপির ২০ শতাংশ পাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেক্ষেত্রে মোস্তাফিজের হাতে আসছে ৮২ লাখ ২৮ হাজার ৫৬৫ রুপি (বাংলাদেশি টাকায় এক কোটির কিছু বেশি। এর সঙ্গে ম্যাচ ফি,  ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারসহ বাড়তি আরও কিছু অর্থ যোগ হবে। সবমিলে এক কোটির কিছু বেশি টাকা পাচ্ছেন মোস্তাফিজ।

উল্লেখ্য, এবারের আসরে যৌথভাবে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট সংগ্রাহক তিনি। নিজের সর্বশেষ ম্যাচে উইকেট না পেলেও ছাপ রেখে গেছেন ঠিকই। পাঞ্জাবের বিপক্ষে এক মেইডেনসহ চার ওভারে দেন ২২ রান। চেন্নাইয়ের হয়ে অভিষেক আসরটাও স্মরণীয় করে রেখেছেন ফিজ। হলুদ জার্সিতে ৯ ম্যাচে নিয়েছেন ১৪ উইকেট। 

Link copied!