• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

বন্যার্তদের সহায়তায় এগিয়ে এলেন নেইমার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৮, ২০২৪, ০৮:২৫ পিএম
বন্যার্তদের সহায়তায় এগিয়ে এলেন নেইমার
নেইমার জুনিয়র। ছবি : সংগৃহীত

বন্যা শুধু বাংলাদেশেই হয় না, সুদুর ব্রাজিলেও দেখা গেছে ভয়াবহ বন্যা। দেশটির দক্ষিণের রাজ্য রিও গ্রান্দে দো সুলেতে ৮০ বছরের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বন্যা পরিস্থিতি চলছে। এই বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে অন্তত ৮৫ জনে। বাস্তুচ্যুত হয়েছেন প্রায় দেড় লাখ মানুষ। 

উরুগুয়ে ও আর্জেন্টিনার সীমান্তবর্তী রাজ্যটির ইতিহাসে এটাই সবচেয়ে ভয়াবহ বন্যা। প্রবল বৃষ্টির কারণে একটি জলবিদ্যুৎ কেন্দ্রে ভূমিধ্বসের ঘটনা ঘটেছে। একটি বাঁধ আংশিক ভেঙে গেছে। ফলে বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে চার লাখেরও বেশি মানুষ। কয়েকটি শহরের রাস্তা ও সেতু ভেঙে যাওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। মোট জনসংখ্যার প্রায় এক-তৃতীয়াংশ সুপেয় পানির সংকটে পড়েছে। 

নিজ দেশে এমন ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন ব্রাজিলের ফুটবল তারকা নেইমার জুনিয়র। সেই সঙ্গে সামর্থ্যবানদের প্রতি দেশবাসীর এ বিপদের সময় এগিয়ে আসার আহ্বানও জানিয়েছেন তিনি। নেইমার বন্যাপীড়িতদের জন্য ব্যক্তিগত প্লেন বোঝাই করে খাদ্য সহায়তা পাঠিয়েছেন। যে খবর ইনস্টাগ্রামে নিজেই জানিয়েছেন আল হিলাল তারকা। 

ছবি শেয়ার করে ক্যাপশনে ৩২ বছর বয়সী ফুটবলার লিখেছেন, ‘আমি যা করি বা যেভাবে সহায়তা করি তার সবই আমি পোস্ট করে জানাতে পছন্দ করি না। কারণ এধরনের কাজ মন থেকে করতে হয়, প্রতিশ্রুতির জন্য নয়। তাই এই পোস্টের উদ্দেশ্য হচ্ছে অন্যদেরও এগিয়ে আসার ব্যাপারে উৎসাহ দেওয়া। আমি আমার এয়ারক্রাফটের সকল পাইলট এবং যারা এতে যুক্ত ছিল সবাইকেই ধন্যবাদ জানাই। আমার বাবা আমার দেখভাল করার পাশাপাশি সম্ভাব্য সব উপায়ে সহায়তা করছেন।’

এই তারকা বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন। সৌদি প্রো লিগের শীর্ষ ক্লাব আল হিলালের জার্সিতে অভিষেক হওয়ার এক মাস পরেই গোড়ালির চোটে ছিটকে যান তিনি। এখন পর্যন্ত আল হিলালের জার্সিতে মাত্র ৫ ম্যাচ খেলেছেন তিনি।

 

Link copied!