• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

সাত দিনেই রাজনীতির ইতি টানলেন ক্রিকেটার পানেসার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৮, ২০২৪, ০৭:৪৯ পিএম
সাত দিনেই রাজনীতির ইতি টানলেন ক্রিকেটার পানেসার
মন্টি পানেসার। ছবি : সংগৃহীত

বাঁ হাতি স্পিনার মন্টি পানেসার বল হাতে ক্রিকেট মাঠে ঝড় তুললেও রাজনীতিতে এক সপ্তাহের বেশি টিকতে পারলেন না।

গত সপ্তাহে পানেসার ঘোষণা দেন, তিনি ইংল্যান্ডের আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন। জর্জ গ্যালওয়ের ওয়ার্কাস পার্টি থেকে ইলিং সাউথহল আসনে দাঁড়ানোর ঘোষণাও দেন। ৪২ বছর বয়সী পানেসারকে গত সপ্তাহে জর্জ গ্যালওয়ে নিজেই পরিচয় করিয়ে দেন এক মিডিয়া ইভেন্টে।

কিন্তু এক সপ্তাহ পরই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন পানেসার। পানেসার জানিয়েছেন, তিনি এখন শুধু শুনতে চান, শিখতে চান এবং সঠিক একটি রাজনৈতিক অবস্থান তৈরি করতে চান। টেলিগ্রাফ পত্রিকায় লেখা হয়েছে, পানেসার চান ইংল্যান্ডের শ্রমিক জনতার মুখপাত্র হতে (ভয়েস ফর দ্য ওয়ার্কার্স অফ দিস কান্ট্রি)।

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেও উপরোক্ত কথা থেকে বোঝা যাচ্ছে, এখনই রাজনীতি ছেড়ে দিচ্ছেন না তিনি। বরং, ভবিষ্যতের জন্য আরও শক্তিশালী হয়ে উঠতে চান। টেলিগ্রাফেই তিনি লিখেছেন, ‘রাজনীতিতে আমার আকাঙ্ক্ষা হচ্ছে, আমি একদিন প্রধানমন্ত্রী হবো।’

নিজের এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্টে পানেসার লিখেন, ‘আমি একজন গর্বিত ব্রিটিশ। নিজের দেশকে ক্রিকেটের সর্বোচ্চ স্থানে প্রতিনিধিত্ব করতে পেরে গর্বিত হয়েছি। এখন আমি অন্য জায়গায় মানুষকে সহযোগিতা করতে চাই। কিন্তু এ সময় বুঝতে পেরেছি যে, এই অভিযাত্রায় এখনও আমি একেবারে নতুন।’

মন্টি পানেসার ২০০৬ সালে প্রথম প্র্যাকটিসিং শিখ হিসেবে ইংল্যান্ড জাতীয় দলে সুযোগ পান, ভারতের বিপক্ষে নাগপুর টেস্টে। ক্রিকেটে ছাড়ার পর লন্ডনের সেন্ট মেরি বিশ্ববিদ্যালয় থেকে স্পোর্টস জার্নালিজমের ওপর কোর্স করেন।

ইংল্যান্ডের হয়ে ৫০ টেস্টে ১৬৭টি এবং ওয়ানডেতে ২৬ ম্যাচে ২৪টি উইকেট লাভ করেন পানেসার, ২০১৩ সালে অবসর নেন। 

Link copied!