• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

প্রয়োজনে-অপ্রয়োজনে বারবার মনে পড়াই প্রেম: ফেরদৌস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০৪:২৫ পিএম
প্রয়োজনে-অপ্রয়োজনে বারবার মনে পড়াই প্রেম: ফেরদৌস

আজ ১৪ ফেব্রুয়ারি। দিনটিকে বিশ্বজুড়ে ভালোবাসা দিবস হিসেবে পালন করা হয়। সাধারণ মানুষ থেকে তারকা অঙ্গনেরও অনেকে পালন করে থাকেন দিনটি। আবার কোনো তারকার দিনটি ঘিরে রয়েছে সুন্দর কিংবা খারাপ কোনো স্মৃতি।

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস। বন্ধুদের জীবনে আসা প্রেমে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার। ভালোবাসা দিবসে একটি সংবাদ মাধ্যমের সঙ্গে আলোচনাকালে সে কথাই জানালেন ‘হঠাৎ বৃষ্টি’ সিনেমার এ নায়ক’।

অভিনেতা বলেন, “এক বন্ধুর সঙ্গে তার সহপাঠীর কলেজ থেকেই পরিচয় ছিল। কলেজ সময়ে তারা খুব ঘনিষ্ঠ যে বন্ধু ছিল, এমনটাও বলা যায় না। তবে একই বিশ্ববিদ্যালয়ে পড়ার সুবাদে ঘনিষ্ঠতা হয়েছিল।”

অভিনেতা আরও বলেন, “বিশ্ববিদ্যালয়ের প্রথম দিন সব অপরিচিত মানুষের ভিড়ে খুব আনন্দ লাগছিল বন্ধুর। এটা মেয়েটির থেকে কে বা ভালো জানে। সেদিন থেকেই বলতে গেলে তাদের বন্ধুত্ব আরও গভীর হয়। তারপর বন্ধুত্ব থেকে প্রেমের সম্পর্কে গড়ায় তা। ক্লাসের ফাঁকে একসঙ্গে ফুচকা খাওয়া, বাড়ি ফেরাসহ সব তো ছিলই। আবার বন্ধুর সঙ্গে প্রেমিকার ঝগড়া হতো, তখন সেই ঝগড়া মিটিয়ে দেয়ার দায়িত্বও ছিল আমার।” 

প্রেম প্রসঙ্গে ফেরদৌস বলেন, তারা একসময় খেয়াল করলাম, একা কোথাও ঘুরতে গেলে একে অপরকে মিস করে, ভালো কিছু খাওয়ার সময় অপরের কথা মনে পড়ে। তাদের কাছে ভালো সময়গুলোয় একে অপরের উপস্থিতিই ছিল কাম্য। দু’জনের মনে হলো, এই অপরিহার্যতার নামই হচ্ছে ভালোবাসা। প্রয়োজনে-অপ্রয়োজনে বারবার মনে পড়াই প্রেমে পড়া। পরে সব মিলিয়ে তারা একজন আরেক জনের জন্য অপরিহার্য হয়ে উঠল।”

 

Link copied!