• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

লিভারপুলের নতুন কোচ হচ্ছেন স্লট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ০১:৩০ পিএম
লিভারপুলের নতুন কোচ হচ্ছেন স্লট
আর্নে স্লট। ছবি : সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের ক্লাব লিভারপুলে ইয়ুর্গেন ক্লপের উত্তরসূরি কে হবেন- এটা ছিল অনেক বড় এক প্রশ্ন। জাবি আলোনসোকে নিতে চেয়েছিলে লিভারপুল; কিন্তু বায়ার লেভারকুসেন ছেড়ে আলোনসো যোগ দেবেন না অন্য কোনো ক্লাবে। এটা জানিয়ে দেয়ার পর লিভারপুল অন্য কোচের খোঁজে ছিল এতদিন। অবশেষে তারা ডাচ ক্লাব ফেয়েনুরডের কোচ আর্নে স্লটকেই বেছে নিয়েছে অল রেডদের পরবর্তী কোচ হিসেবে।

এরই মধ্যে স্লটকে কোচ হিসেবে পেতে তার ক্লাব ফেয়েনুরডের সঙ্গে একটি সমঝোতায় পৌঁছেছে। সংবাদ মাধ্যমের বরাতে বলা হচ্ছে, আর্নে স্লট খুবই উঁচু মাপের একজন কোচ। তার সঙ্গে চুক্তির কাছাকাছি পৌঁছে গেছে লিভারপুল ক্লাবের কর্তৃপক্ষ।

৪৫ বছর বয়সী স্লট বৃহস্পতিবারই লিভারপুলে যোগ দেয়ার ইচ্ছার কথা জানান। তখনই খোঁজ নিয়ে জানা গেছে, লিভারপুল এবং ফেয়েনুরডের মধ্যে তার ব্যাপারে প্রায় সমঝোতা হয়ে গেছে। চলতি বছরের শুরুতেই মৌসুম শেষে লিভারপুল ছেড়ে দেয়ার ঘোষণা দেন ইয়ুর্গেন ক্লপ। প্রায় সাড়ে ৮ বছর তিনি লিভারপুলের কোচের দায়িত্ব পালন করেন।

ফেয়েনুরডের সঙ্গে আরও দুই বছরের চুক্তি বাকি রয়েছে আর্নে স্লটের। ফলে কিভাবে তাকে অ্যানফিল্ডে নিয়ে আসা যায়, সে বিষয়ে বিস্তারিত আলাপ হয়েছে দুই ক্লাবের মধ্যে।

ইএসপিএন জানিয়েছে, ফেয়েনুরড স্লটের জন্য ৯ মিলিয়ন পাউন্ড (১১.২৫ মিলিয়ন ডলার) দাবি করেছে। যদিও প্রকৃত পরিমাণটা এখনও জানা যায়নি। তবে, পরিমাণ যাই হোক, দুই ক্লাব একটি ঐকমত্যে পৌঁছে গেছে এরই মধ্যে। সে সঙ্গে স্লটকে ফ্রি করে দিয়েছে লিভারপুলের সঙ্গে দর কষাকষি করার জন্য।

Link copied!