• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

লুটপাটের মামলার জেরে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫


মাদারীপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ১২:৪০ পিএম
লুটপাটের মামলার জেরে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫
আহত এক ব্যক্তিকে চিকিৎসার জন্য মাদারীপুর ২৫০ শয্যা জেলা হাসপাতালে এনেছেন স্বজনেরা। ছবি : সংগৃহীত

মাদারীপুরের কালকিনিতে প্রবাসীর বাড়িতে হামলা ও লুটপাটের মামলা করার জেরে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ১৫ জন আহত হয়েছেন।

শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার আলীনগর ইউনিয়নের দক্ষিণ কানাইপুর গ্রামে এ ঘটনা ঘটে।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. আলাউল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, “এলাকায় উত্তেজনা থাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।”

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৬ মার্চ সন্ধ্যায় কালকিনির আলীনগর ইউনিয়নের দক্ষিণ কানাইপুর গ্রামের মৃত মালেক সরদারের ছেলে দুবাই প্রবাসী রিপন সরদার বাড়িতে আসেন। খবর পেয়ে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষ একই এলাকার দেলোয়ার হাওলাদার লোকজন নিয়ে রিপন সরদারের বাড়িতে হামলা চালান। এ সময় হামলাকারীরা ঘরে থাকা মূল্যবান আসবাবপত্র ভাঙচুর ও লুটপাট করেন।

ভাঙচুর ও লুটপাট বিষয় সমাধানের জন্য স্থানীয়রা কয়েকবার সালিস-বৈঠকের আয়োজন করলেও ব্যর্থ হয়। এই ঘটনায় গত ২৩ এপ্রিল ভুক্তভোগী রিপন সরদারের স্ত্রী রুনিয়া বেগম বাদী হয়ে কালকিনি থানায় ২২ জনের নামে একটি মামলা করেন।

মামলার জেরে শুক্রবার রাতে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় একাধিক হাতবোমা বিস্ফোরণের ঘটনাও ঘটে। এই ঘটনায় উভয় পক্ষের ১৫ জন আহত হন বলে জানান স্থানীয়রা।

এদিকে খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। পরে আহতদের উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মাদারীপুর ২৫০ শয্যা জেলা হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

সংঘর্ষের বিষয়ে জানতে দুই গ্রুপের প্রধান অভিযুক্ত দুজনের মোবাইল ফোনে কল করা হয়। এ সময় তাঁদের মোবাইল ফোনের সংযোগ বন্ধ পাওয়া যায়।

Link copied!