• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

তুর্কি তারকা গুলারের গোলে রিয়ালের জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ০১:০১ পিএম
তুর্কি তারকা গুলারের গোলে রিয়ালের জয়
ম্যাচের একমাত্র গোল করার পর গুলারের উচ্ছ্বাস। ছবি: সংগৃহীত

স্পেনের ফুটবল লিগ লা লিগায় প্রথমবার একাদশে নেমেই সাফল্য পেলেন ‘তুরস্কের মেসি’ নামে পরিচিত আর্দা গুলার। তার গোলিই রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে শিরোপা জয়ের কাছে পৌঁছে গেল রিয়াল মাদ্রিদ।

শুক্রবার রাতের ম্যাচটি ১-০ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল।

এই জয়ে দ্বিতীয় স্থানের বার্সেলোনার চেয়ে ১৪ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল। শিরোপা পুনরুদ্ধার করতে বাকি ৫ ম্যাচে তাদের দরকার মাত্র ৪ পয়েন্ট।

৩৩ ম্যাচে ২৬ জয় ও ৬ ড্রয়ে রিয়ালের পয়েন্ট এখন ৮৪। বার্সেলোনার ৭০ পয়েন্ট। ৩৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে সোসিয়েদাদ।

সোসিয়েদাদের বিপক্ষে রিয়াল দলে ৯টি পরিবর্তন আনেন আনচেলত্তি। ভিনিসিউস জুনিয়র, জুড বেলিংহ্যামকে রাখেন বেঞ্চে।

২৯ মিনিটে গোলে প্রথম শট নিতে পারে রিয়াল আর সেটি থেকেই এগিয়ে যায় তারা। মাঝমাঠ থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো বল বক্সের ডান দিকে পেয়ে প্রথম স্পর্শে ভেতরে পাস দেন দানি কারভাহাল। ছুটে গিয়ে ছয় গজ বক্সের বাইরে থেকে প্রথম স্পর্শে বাঁ পায়ের শটে জালে পাঠান গুলার। ১৯ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডারের রিয়ালের জার্সিতে আট ম্যাচে দ্বিতীয় গোল এটি।

চার মিনিট পর রিয়ালের জালে বল পাঠিয়ে উল্লাসে মাতেন জাপানের মিডফিল্ডার তাকেফুসা কুবো। তবে আক্রমণের শুরুতে সোসিয়েদাদের আন্দের বারেনেক্সিয়া বক্সের বাইরে অহেলিয়া চুয়ামেনিকে ফাউল করায় মনিটরে রিপ্লে দেখে গোল বাতিল করেন রেফারি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই একটি সুযোগ তৈরি করে সোসিয়েদাদ। তবে বেনাত তুরিয়েন্তের শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন গোলরক্ষক কেপা আরিসাবালাগা।

৬০ মিনিটে ব্রাহিম দিয়াসের শট বক্স ঘেঁষে তুরিয়েন্তের হাতে লাগলে পেনাল্টির আবেদন করে রিয়াল, তবে রেফারির সাড়া মেলেনি।

৭৩ মিনিটে সোসিয়েদাদের মিকেল ওইয়ারসাবাল রিয়ালের জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি।

Link copied!