• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

মেসিকে ভয় পায় না অস্ট্রেলিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ১২:১৮ পিএম
মেসিকে ভয় পায় না অস্ট্রেলিয়া

বিশ্বকাপের ‘ডি’ গ্রুপে দ্বিতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া। নিয়মানুযায়ী তাদের মুখোমুখি হতে হবে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার বিপক্ষে। দলের অধিনায়ক লিওনেল মেসি আছেন দারুণ ফর্মে। অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা মেসির প্রশংসা করলেও তারা রাউন্ড ষোলোতে আর্জেন্টিনার সাথে লড়াই করার জন্য প্রস্তুত। তারা বিশ্বাস করেন যে, দক্ষিণ আমেরিকান হেভিওয়েটদের বিদায় করার জন্য তাদের যা যা থাকা দরকার তা আছে।

অস্ট্রেলিয়া বুধবার ডেনমার্ককে ১-০ গোলে হারিয়ে বিশ্বকাপের নকআউট পর্বে তাদের টিকিট নিশ্চিত করে। ২০০৬ সালের পর প্রথমবারের মতো তারা নকআউট পর্বে জায়গা পায়। তবে এই মুহূর্তে ফুটবলের সবচেয়ে কঠিন কাজগুলোর মধ্যে একটি শনিবার সন্ধ্যায় আহমেদ বিন আলী স্টেডিয়ামে ফর্মে থাকা আর্জেন্টিনার মুখোমুখি হওয়া।

গ্রুপের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে পেনাল্টি মিস করেছেন মেসি। তবে সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে পাঁচটির বেশি সুযোগ তৈরি ও পাঁচের অধিক পাস দিয়ে ডিয়েগো ম্যারাডোনার রেকর্ড ভঙ্গ করেছেন। এছাড়াও তিনি ম্যারাডোনাকে ছাড়িয়ে গেছেন বিশ্বকাপে সবচেয়ে বেশি ২২ ম্যাচ খেলার জন্য। আর্জেন্টাইন কিংবদন্তি ২১ ম্যাচ খেলেছিলেন।

অস্ট্রেলিয়া দলের ডিফেন্ডার মিলোস ডিজেনেক বলেন, “আমি সবসময়ই মেসিকে পছন্দ করি এবং আমি মনে করি সে সর্বকালের সেরা খেলোয়াড়। তবে সে তো আমাদের মতোই মানুষ। শেষ ষোলোতে খেলা সম্মানের। আমরা তাকে ভয় পাই না। আমাদের হারানোর কিছু নেই। এটা বিশ্বকাপ। আমরা সব উজাড় করে খেলব।”

 

Link copied!