• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

ক্ষমা চাইবেন না সুয়ারেজ!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২, ১১:৩৭ পিএম
ক্ষমা চাইবেন না সুয়ারেজ!
ছবিঃ গেটি ইমেজস

‘টুর্নামেন্টের সেরা সেভ করেছি’ এই লাইনটা শুনলে প্রথমেই কোনো গোলরক্ষকের মন্তব্য মনে হতে পারে! হওয়াটাও অস্বাভাবিক নয়। তবে একটু অবাক হতে পারেন এটা শুনে, যেটা এটা কোনো গোলরক্ষক নয় উরুগুয়ের স্ট্রাইকার লুইজ সুয়ারেজের!

ঘটনা ২০১০ সালের বিশ্বকাপের। কোয়ার্টার ফাইনালে ঘানার মুখোমুখি হয়েছিল উরুগুয়ে। ম্যাচের অতিরিক্ত সময়ে ঘানার এক স্ট্রাইকার শট নিয়েছিলেন উরুগুয়ের গোলপোস্টে। ততক্ষণে উরুগুয়ের গোলরক্ষক পোস্ট ছেড়ে বেরিয়ে এসেছিলেন।

আপাতদৃষ্টিতে গোল হবে বলে মনে হলেও আচমকা অবাক কাণ্ড করে বসেন সুয়ারেজ। গোল লাইনে দাঁড়িয়ে হাত দিয়ে ঠেকিয়ে দেন ওই শট! সাথে সাথে রেফারি লাল কার্ড দেখিয়ে সুয়ারেজকে মাঠ থেকে বেরিয়ে দেন।

তবে সুয়ারেজের হ্যান্ড বলের সৌজন্যে পাওয়া পেনাল্টি থেকে গোল করতে পারেনি ঘানা। পোস্টে নেওয়া ঘানার ফুটবলারের শট গোলপোস্টের উপর দিয়ে বেরিয়ে গেকে মাঠের বাইরে থেকে উদযাপন করা শুরু করেন সুয়ারেজ!

এই ঘটনায় ঘানার কাছে এখনও ভিলেন হয়ে আছেন সুয়ারেজ। তারপর প্রথমবারের মতো চলতি বিশ্বকাপে শুক্রবার (২ ডিসেম্বর) ঘানার বিপক্ষে মাঠে নামবে উরুগুয়ে। এবারও মাঠে নামবেন সুয়ারেজ।

ফলে স্বাভাবিকভাবেই আলোচনায় উঠে এসেছে ২০১০ বিশ্বকাপের সেই ঘটনা! এক যুগ আগে ঘটে যাওয়া সেই ঘটনার জন্য দুঃখিত কিনা বা ক্ষমা চাইবেন কিনা এমন প্রশ্ন শুনে সরাসরি নাকচ করে দিলেন সুয়ারেজ।

সুয়ারেজ বলেন, “‘ওই ঘটনায় আমি দুঃখিত নই। হ্যান্ডবল করেছি ঠিকই, কিন্তু ঘানার খেলোয়াড়ই পেনাল্টি মিস করেছে, আমি নই।”

তবে হ্যান্ডবল নয়, তার ট্যাকলে কোনো খেলোয়ার ইনজুরড হলে ক্ষমা চাইতেন বলে জানিয়েছেন সুয়ারেজ। কিন্তু হ্যান্ডবলের ঘটনায় নিজের কোনো ভুলই দেখছেন না তিনি।

“ক্ষমা চাইতাম, যদি কোনো খেলোয়াড়কে আঘাত করতাম। যেটা করেছি তার জন্য আমাকে লাল কার্ড দেখানো হয়েছে। ঘানাকে রেফারি পেনাল্টিও দিয়েছেন। এখানে আমার কোনো ভুল নেই” যোগ করেন সুয়ারেজ।

Link copied!