• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

দীর্ঘ দিন ধরেই কাসেমিরো বিশ্বসেরা মিডফিল্ডার : নেইমার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২, ০৮:৫৪ এএম
দীর্ঘ দিন ধরেই কাসেমিরো বিশ্বসেরা মিডফিল্ডার : নেইমার

সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হয়েছিল ব্রাজিল। বিশ্বকাপের আসরে সুইদের বিপক্ষে এর আগে কখনোই জয় পায়নি ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। তার ওপর দলেই নেই নেইমার। সব মিলিয়ে খানিকটা চাপ নিয়েই মাঠে নেমেছিল ব্রাজিল। তবে সমস্ত শঙ্কা উড়িয়ে দিয়ে কাসেমিরোর গোলে এক ম্যাচ হাতে রেখেই শেষ ষোল নিশ্চিত করেছে তিতের শিষ্যরা।

সুইসদের জমাট রক্ষণ কোনোভাবেই ভাঙতে পারছিল না ব্রাজিলের আক্রমণভাগ। একের পর এক আক্রমণ ব্যর্থ হয়ে যাচ্ছিল গোলমুখে এসে। সুযোগও নষ্ট হচ্ছিল। ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য।

দ্বিতীয়ার্ধে ফিরে ভিনিসিয়ুস জুনিয়ারের পা থেকে এলো একটি গোল। গোল উদ্‌যাপন শেষ হতে না হতেই বাধ সাধল ভিএরআর প্রযুক্তি। জানা গেল অফসাইডে ছিলেন রিচার্লিসন। বাতিল হলো গোল। ফলে ব্রাজিল শিবিরে শঙ্কা দেখা দিয়েছিল, তবে কি সুইজারল্যান্ডের বিপক্ষে জয় অধরাই থেকে যাবে!

এ সময় দলের ত্রাতা হিসেবে হাজির হলেন কাসেমিরো। ম্যাচের ৮৩ মিনিটে সুইসদের রক্ষণ ভেঙে দলকে জয় সূচক গোল এনে দেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার।

ম্যাচ শেষে জয়ের জন্য দলীয় প্রচেষ্টার কথাই বললেন কাসেমিরো, “আমি গোল করেছি। কিন্তু গুরুত্বপূর্ণ হচ্ছে দলের কাজে আসতে পেরেছি। আমরা যখন জিতি, সবাই মিলেই জিতি। যখন হারি, সবাই মিলেই হারি।”

এদিকে চোটের কারণে খেলতে না পারা নেইমার কিন্তু ঠিকই কৃতিত্ব দিলেন কাসেমিরোকে। ৩০ বছর বয়সী সতীর্থকে বিশ্বসেরা দাবি করে ব্রাজিলের পোস্টারবয় টুইটারে লিখেছেন, “দীর্ঘ দিন ধরেই কাসেমিরো বিশ্বের সেরা মিডফিল্ডার।”

Link copied!