• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

যাত্রাবাড়ীতে মাদ্রাসাশিক্ষার্থীর ‘আত্মহত্যা’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৯, ২০২৪, ১০:১০ এএম
যাত্রাবাড়ীতে মাদ্রাসাশিক্ষার্থীর ‘আত্মহত্যা’
প্রতীকী ছবি

রাজধানীর যাত্রাবাড়ীর দনিয়ায় এক মাদ্রাসাশিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে দাবি করেছে পরিবার।

বুধবার (৮ মে) রাত সাড়ে ৮টার দিকে তাকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় তাকে উদ্ধার করা হয়। পরে স্বজনেরা তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিলে দায়িত্বরত চিকিৎসক রাত ১০টার দিকে মৃত ঘোষণা করেন।

জানা গেছে, নুসরাত বরিশালের কোতোয়ালি থানার নলচর গ্রামের মো. ইউসুফ মিয়ার মেয়ে। পরিবারের সঙ্গে দনিয়ায় ভাড়া থাকত।

নুসরাতের বাবা ইউসুফ মিয়া বলেন, “আমার এক ছেলে ও এক মেয়ের মধ্যে নুসরাত ছিল বড়। সামনের ১২ তারিখে মাদ্রাসায় তার পরীক্ষা হওয়া কথা। আমরা বুধবার সন্ধ্যার দিকে মার্কেটে যাওয়ার সময় তাকে বলেছিলাম, মা তুই আমাদের সাথে চল। তখন নুসরাত বলেছিল সামনে পরীক্ষা আমি যাব না, আমার অনেক পড়া আছে। পরে আমি তার সাথে ছোট ভাই ও তার মাকে নিয়ে মার্কেটে যাই। যাওয়ার সময় ঘরের দরজা বাইরে থেকে তালা দিয়ে যাই। মেয়ের জন্য জামা-কাপড় ও কিছু ফল কিনে রাতে যখন বাসায় ফিরি তখন দেখি আমাদের বাড়ির সামনে লোকজন। জানতে চাইলে লোকজন আমাকে জানায়, আপনার মেয়ে বারান্দার গ্রিলের সঙ্গে ওড়না পেঁচিয়ে ঝুলে আছে।”

“তখন দ্রুত ঘরে ঢুকে গ্রিল থেকে নুসরাতের ঝুলন্ত অচেতন দেহ উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসি। সেখানে দায়িত্বরত চিকিৎসক জানান, আমার মেয়ে আর বেঁচে নেই।”

কান্নাজড়িত কণ্ঠে ইউসুফ মিয়া বলেন, “ভাইরে, কেন নুসরাত এ কাজটি করল আমি কিছুই বুঝতে পারছি না। আমি তো মেয়েকে সুরক্ষার জন্য বাইরে থেকে তালা দিয়ে গিয়েছিলাম। কিন্তু কই, তাকে তো রক্ষা করতে পারলাম না রে ভাই।”

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ ইন্সপেক্টর মো. বাচ্চু মিয়া জানান, নুসরাতের মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানা-পুলিশকে জানানো হয়েছে।

Link copied!