• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ভাগ্য দোষী নয়, আমিই ছিলাম ব্যর্থ: এমবাপে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৮, ২০২৪, ০৬:০০ পিএম
ভাগ্য দোষী নয়, আমিই ছিলাম ব্যর্থ: এমবাপে
কিলিয়ান এমবাপে। ছবি: সংগৃহীত

বিশ্ব ফুটবল দর্শকরা ভাবতেই পারেনি কিলিয়ান এমবাপের দল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল থেকে বরুসিয়া ডর্টমুন্ডের কাছে হেরে বিদায় নিবে। তবে বাস্তবে হয়েছে সেটাই।

ফাইনালে ওঠার লড়াইয়ে ফ্রান্সের ক্লাবটিকে রুখে দিয়েছে জার্মান ক্লাব ডর্টমুন্ড। ম্যাটস হুমলসের একমাত্র গোলে ফাইনালের টিকিট কেটেছে জার্মান ক্লাবটি। ২০১৩ সালের পর প্রথমবার এই আসরের ফাইনাল উঠলো ডর্টমুন্ড।

দল হেরে যাওয়ায় এমবাপের পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ম্যাচ হয়ে গেল। গুরুত্বপূর্ণ এই দিনে পরাজয়ের দায়ভার নিজের ওপরই তুলে নিলেন এমবাপে।

পার্ক ডি প্রিন্সেসে মঙ্গলবার ম্যাচের পর এমবাপে বলেন, ‘আমি সবসময়ই দলকে সহযোগিতা করতে সর্বাত্মক চেষ্টা করি। কিন্তু এবার সেটা যথেষ্ঠ ছিল না। আমার অবশ্যই গোল করা উচিত ছিল, দলও সেটাই চায়। বক্সের ভেতর আমরা কতটুকু দক্ষ ছিলাম, সেটা দেখতে গেলে বলতেই হয় আমাকে ওরা টার্গেট করেছিল। যখন সবকিছু ঠিকভাবে হয় তখন সব স্পটলাইট আমার ওপর থাকে। কিন্তু যখন তা না হয় তখনো সবকিছুই বলা উচিত। কাউকে না কাউকে তো ব্যর্থতার দায়ভার নিতে হবে, এখানে সমস্যার কিছু দেখি না। ম্যাচে যদি কারো স্কোর করার কথা থাকতো তবে সেটা প্রথমেই আমি।’

ফরাসি তারকা বলেন, ‘আমি জানি না ডর্টমুন্ড আমাদের থেকে ভালো খেলেছিল কি না। তাদেরকে অপমান করার প্রয়োজন নেই। আমার মত হলো তারা দুই বক্সেই আমাদের থেকে এগিয়ে ছিল। আমাদের বক্সে এক থেকে দুইবার তারা এসেছে এবং গোল পেয়েছে। আমি কখনই ভাগ্যকে দোষারোপ করতে পছন্দ করি না। কেউ যখন ভালো খেলবে তখন পোস্টে কেন বল লাগাবে।’

মৌসুম শেষে ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা এমবাপে।

 

Link copied!