• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

সেলফি তুললেই জরিমানা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৩, ১২:৫৫ পিএম
সেলফি তুললেই জরিমানা

সেলফি তোলা এখনকার সময়ে ভিষণ একটি শখ। একটা সময় ছিল ছবি তোলার জন্য আলাদা করে সেজেগুজে যেতে হতো কোনো স্টুডিওতে। যুগ পাল্টেছে এবং এ প্রজন্মের ছেলে-মেয়েদের ছবি তো বটে সেল্ফি তোলাও যেন জীবনের সঙ্গে জড়িয়ে গেছে। প্রয়োজনে- অপ্রয়োজনে যেকোনো পরিস্থিতিতে ছবিই এখন অন্যতম মাধ্যম। তবে আজকাল দেখা যায় ক্যামেরায় ছবি তোলার চেয়ে বেশির ভাগ মানুষ সেলফিই তোলে আগে। সেলফি তুলতে গিয়ে দুর্ঘটনার উদাহরণও কম নেই।  

সম্প্রতি ইতালির পোর্তোফিনো শহর পর্যটকদের জন্য সেলফি তোলায় নিষেধাজ্ঞা আরোপ করেছে। এই শহরে শুরু হয়েছে ‘নো ওয়েটিং জোন’। অর্থা‍ৎ, সেখানে কোনোভাবেই পর্যটকরা সেলফি তুলতে পারবেন না। যদি সেলফি তুলে কেউ ধরা পড়েন তবে তাকে ২৭৫ ইউরো জরিমানা দিতে হতে পারে।


সেলফি তোলা নিয়ে সমস্যা থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে ওই শহরে। সেলফিবাজদের কারণে দিনের বেলা ব্যস্ত সময়ে রাজপথে বা শহরের অন্য অংশে হাঁটাচলা করা রীতিমতো সমস্যার কারণ হয়ে দাঁড়াচ্ছে। তাই নাগরিকদের কথা ভেবে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পোর্তোফিনোর মেয়র বলছেন, রাস্তায় যত্রতত্র সেলফি নেওয়ার ফলে তৈরি হচ্ছে যানজট। এর জন্য দায়ী পর্যটকরাই। এই সমস্যা থেকে মুক্তি পেতে সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত বহাল থাকবে সেলফি-জরিমানা। 

Link copied!