• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

কড়া নিরাপত্তায় মঞ্চ ছাড়লেন জেমস


নাইস নূর
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ০২:৫২ পিএম

তিনি আসেন। গিটার কাঁধে নিয়ে আঙুল ছোঁয়ান। দু হাত পাখির ডানার মতো মিলিয়ে সবাইকে জানান স্বাগত। তারুণ্যের আনন্দ দেখেন। এরপর শুরু করেন গান। সববয়সী শ্রোতাদের মন ভরিয়ে জয় করে নেন ভালোবাসা।

বিনিময়ে বলেন, ‘আমি তোমাদেরই লোক’। আই লাভ ইউ’। সবশেষে ‘বেঁচে থাকলে আবার দেখা হবে, ইনশাআল্লাহ’ বলেই মঞ্চ ছাড়েন।

ব্যান্ডসংগীতপ্রেমীদের বুঝতে আর বাকি নেই কোন ব্যান্ড তারকার কথা বলা হচ্ছে। হ্যাঁ, যা ভাবছেন সেটাই সঠিক! তিনি নগরবাউল জেমস! তার ব্যক্তিত্বের যেমন বদল হয়নি তেমনি কমেনি শ্রোতা-দর্শকের ভালোবাসা।

সেই প্রমাণ পা্ওয়া গেল গতকাল উদযাপিত হওয়া আর্মি স্টেডিয়ামের কনসার্টেও।

মুখরিত দর্শক যেন অপেক্ষাই করছিলেন কখন ‘গুরু’ উঠবেন মঞ্চে। ঠিক রাত নয়টায় উপস্থাপক খুব উচ্ছ্বাস নিয়ে বললেন নগরবাউল আসছে মঞ্চ মাতাতে! শুরু হলো হৈ হৈ! চারপাশে ‘গুরু’ ‘গুরু’ স্লোগান।

‘কবিতা তুমি স্বপ্নচারিনী হয়ে খবর নিও না’। শীতের আমেজের মিষ্টি হাওয়ায় এই গানই প্রথম গিটারে তুললেন জেমস। তারপর তারায় তারায় রটিয়ে দেবো’, ‘দুষ্টু ছেলের দল’ ,‘মীরাবাঈ’, ‘গুরু ঘর বানাইলা কী দিয়া’র মতো গান দিয়ে মাতিয়ে তুললেন দর্শক।  

সবশেষে বলিউডের ‘গ্যাংস্টার’ সিনেমার তার গাওয়া জনপ্রিয়  ‘ভিগি ভিগি’ গান দিয়ে মঞ্চ ছাড়লেন তিনি।

আর তখনই উৎসুক সবাই জেমসের সঙ্গে সেলফি তোলার জন্য নিরব প্রতিযোগিতা করছেন। কিন্তু এই সুযোগ পেলেন না জেমস ভক্তরা কেউই। মঞ্চ থেকে নামিয়ে নেওয়া থেকে শুরু করে কড়া নিরাপত্তায় তাকে গাড়ি পর্যন্ত এগিয়ে দেয়া হয়।  

এরপর একে একে মঞ্চে উঠে সোলস, মাইলস, আর্টসেল ও ওয়ারফেজ। মধ্য রাত পর্যন্ত চলে ব্যান্ড শিল্পীদের নিয়ে বছরের সবচেয়ে তারকাবহুল কনসার্ট ‘বামবা চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২-পাওয়ার্ড বাই গান বাংলা’।  

দুপুর দুইটায় কনসার্টের শুরুতেই  মঞ্চ মাতিয়ে রাখে ভাইকিংস, পেন্টাগন, অবসকিওর, ফিডব্যাক, পাওয়ারসার্জ এর মতো  জনপ্রিয় ব্যান্ডগুলো। সবশেষে পারফর্ম করে ওয়ারফেজ।

কনসার্টটি করার পেছনের কারিগর হলেন প্রয়াত ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু। প্রায় নয় বছর আগে কিংবদন্তী এই শিল্পীর ইচ্ছা পূরণ প্রতিশ্রুতিতে চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর প্রতি বছর ১ ডিসেম্বর ‘ব্যান্ড মিউজিক ডে’পালন করার উদ্যোগ নেন।

এরপর এতদিন ধরে চ্যানেল আই প্রাঙ্গণে কনসার্টটি  হলেও এবার প্রথম আর্মি স্টেডিয়ামে বড় পরিসরে এটি উদযাপন হলো। আয়োজনটির সাথে প্রথমবার যুক্ত  হয়েছে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ড এসোসিয়েশন (বামবা)।
 

Link copied!