• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

নেপালের সঙ্গে কূটনৈতিক বন্ধনের ৫০ বছর উপলক্ষে সাংস্কৃতিক উৎসব


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩, ০৯:৩৭ এএম
নেপালের সঙ্গে কূটনৈতিক বন্ধনের ৫০ বছর উপলক্ষে সাংস্কৃতিক উৎসব

বাংলাদেশের অকৃত্রিম বন্ধু নেপাল। এই দুই দেশের কূটনৈতিক সম্পর্ক ৫০ বছরে পৌঁছেছে। এ উপলক্ষে ভাষাগত, সাংস্কৃতিক ও রাজনৈতিক বন্ধন উদযাপনে ঢাকায় শুরু হচ্ছে শিল্প ও সংস্কৃতি উৎসব।

মঙ্গলবার (১৪ মার্চ) সন্ধ্যা ৬টায় রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় উৎসব উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বাংলাদেশ-নেপাল ফ্রেন্ডশিপ সোসাইটির আয়োজনে পাঁচ দিনব্যাপী আয়োজনের উদ্বোধনী আসরে অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারি, একুশে পদকপ্রাপ্ত শিল্পী হামিদুজ্জামান খান ও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

সোমবার (১৩ মার্চ) দুপুরে শিল্পকলা একাডেমিতে সংবাদ সম্মেলনে আয়োজনের বিস্তারিত তুলে ধরেন আয়োজকরা। এ সময় উপস্থিত ছিলেন ঢাকায় নেপাল দূতাবাসের ডেপুটি হেড অব মিশন ললিতা সিলওয়াল ও বাংলাদেশ-নেপাল ফ্রেন্ডশিপ সোসাইটির সভাপতি লায়ন মশিউর আহমেদ, সাধারণ সম্পাদক সালাউদ্দীন টুকু প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানান হয়, ১৫ মার্চ দুপুর বেলা ১১টায় শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা গ্যালারিতে নেপাল ও বাংলাদেশের সম্পর্কের নানা অধ্যায় নিয়ে শিল্পকর্ম ও আলোকচিত্র প্রদর্শিত হবে। এ প্রদর্শনী চলবে শনিবার (১৮ মার্চ) রাত ৮টা পর্যন্ত। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জাতীয় নাট্যশালা মিলনায়তনে সমাপনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে থাকবেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু।

এ উৎসবে যোগ দিতে নেপালের প্রথিতযশা চিত্রশিল্পী, আলোকচিত্রশিল্পী, সংগীতশিল্পী, নৃত্যশিল্পী ও সাংস্কৃতিক সংগঠকসহ ২০ জনের প্রতিনিধিদল ইতিমধ্যে ঢাকায় এসে পৌঁছেছে।

Link copied!