• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

সূর্যকুমারের সেঞ্চুরিতে জয়, আশা টিকে রইলো মুম্বাইয়ের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৭, ২০২৪, ০৪:০৭ পিএম
সূর্যকুমারের সেঞ্চুরিতে জয়, আশা টিকে রইলো মুম্বাইয়ের
মুম্বাইয়ের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ছেন সূর্যকুমার যাদব এবং তিলক ভার্মা। ছবি: সংগৃহীত

সূর্যকুমার যাদবের অপরাজিত সেঞ্চুরিতে সানরাইজার্স হায়দরাবাদকে ৭ উইকেটে হারিয়ে কাগজে-কলমে চলতি আইপিএলে ক্ষীন আশা এখনো জিইয়ে রাখলো রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স।

‘হারলেই সবার আগে বিদায়’- এমন সমীকরণে জয়ের জন্য মুম্বাই লক্ষ্য পায় ১৭৪ রান। রান বন্যার আইপিএলে তা খুবই মামুলি ব্যাপার। কিন্তু একের পর এক উইকেট হারাতে থাকে মুম্বাইয়ের ব্যাটাররা।

৩১ রানে ৩ টপ অর্ডারকে হারানোর পর ঘুরে দাঁড়ায় তারা। ম্যাচসেরা সূর্যকুমার এবং তিলক ভার্মা ১৪৩ রানের অপরাজিত জুটি গড়ে ১৬ বল বাকি থাকতেই মুম্বাইয়ের জয় নিশ্চিত করেন।

এই জয়ে ১২ ম্যাচে মুম্বাইয়ের সংগ্রহ ১২ পয়েন্ট। বাকি দুই ম্যাচ যদি জিতলে এবং হায়দরাবাদ ও লখনৌয়ের মত দলগুলো আর জয় না পেলে প্লে-অফ খেলতেও পারে মুম্বাই। ১১ ম্যাচে ১২ পয়েন্টে চতুর্থ স্থানে হায়দরাবাদ।

১৭৪ রানের লক্ষ্যে ব্যাটে নেমে ইশান কিশান এবং রোহিত শর্মা মিলে ২৬ রানের জুটি গড়েন। কিন্তু দ্বিতীয় ওভারেই মার্কো ইয়ানসেনের বলে মায়াঙ্ক আগরওয়ালের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ইশান। রোহিত শর্মা ৪ রান করে আউট হয়ে যান প্যাট কামিন্সের বলে। নামান ধির আউট হন শুন্য রানে।

মাত্র ৫১ বলে ১২ বাউন্ডারি ও ৬ ছক্কায় ১০২ রান করে অপরাজিত থাকেন সূর্যকুমার। ৩২ বলে ৩৭ রান করেন তিলক ভার্মা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে হায়দরাবাদ ৮ উইকেট হারিয়ে ১৭৩ রান করে। ৩০ বলে ৪৮ রান করেন ট্রাভিস হেড। ১৫ বলে ২০ রান করেন নিতিশ কুমার রেড্ডি। শেষ মুহূর্তে প্যাট কামিন্স ১৭ বলে ৩৫ রান করেন।

মুম্বাইয়ের হার্দিক পান্ডিয়া ও পিউশ চাওলা ৩টি করে এবং কামবোজ ও বুমরাহ ১টি করে উইকেট লাভ করেন। 

Link copied!