• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

বাংলাদেশ- জিম্বাবুয়ে তৃতীয় ম্যাচেও রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৭, ২০২৪, ০২:৩২ পিএম
বাংলাদেশ- জিম্বাবুয়ে তৃতীয় ম্যাচেও রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা
চট্টগ্রামে আজকের ম্যাচের বৃষ্টির বাঁধা আসতে পারে। ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টানা দুই জয়ে বেশ ফুরফুরে মেজাজেই আছে স্বাগতিক বাংলাদেশ। সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ম্যাচে খুব ভালো না করলেও শেষ পর্যন্ত  জয়ই পেয়েছে টাইগাররা। জয়টা মূলত এসেছে বোলারদের হাত ধরে এবং টি-টোয়েন্টি ব্যাটিং সম্পর্কে ধারনা থাকা মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহীদ হৃদয় এবং ওপেনার তানজিদ তামিমের কারনে।

ব্যাটিংয়ে ওপেনার লিটন দাস ও নাজমুল হোসেন শান্তর অফফর্মটা দুশ্চিন্তার অন্যতম কারণ। প্রথম দুই ম্যাচেই বাংলাদেশ বলা যায় হারতে হারতেই জয় পেয়ে যায়। বিশেষ করে দ্বিতীয় ম্যাচে মাহমুদউল্লাহ ও তাওহীদ না থাকলে হয়তো হেরেই মাঠ ছাড়তে হতো বাংলাদেশকে। কারণ, প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও টি-টোয়েন্টি স্টাইলে খেলতে পারেননি শান্ত ও লিটন। তাদের সঙ্গে জাকির আলি ও তানজিদ তামিমও খেলেন ওয়ানডে স্টাইলে। 

বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে না পারা জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচে এমন কষ্টের জয়ের পর তৃতীয় ম্যাচে বাংলাদেশ নামছে সিরিজ নিশ্চিতের লক্ষ্য নিয়ে। যদিও এই ম্যাচে টাইগার একাদশে পরিবর্তনের সম্ভাবনা খুব একটা নেই।

তবে এই ম্যাচেও আছে বৃষ্টির সম্ভাবনা। আগের দুই ম্যাচেও বৃষ্টি নেমেছিল বন্দরনগরীতে। যদিও তাতে ওভার কর্তন করা হয়নি। তৃতীয় ম্যাচেও আছে বৃষ্টির সম্ভাবনা। আবহাওয়ার পূর্বাভাস বলছে, চট্টগ্রাম শহরে মঙ্গলবার অস্থায়ীভাবে দমকা, ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রপাতসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এমনকি শিলা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

একাধিক সংস্থার ভাষ্য, বিকেল ৩টা থেকে সন্ধ্যায় ৭টা পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রপাতের সম্ভাবনা আছে ২৯ শতাংশের বেশি। যদিও বৃষ্টিপাতের পরিমাণ খুব বেশি নয়। ধারণা করা হচ্ছে ১০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে।

Link copied!