• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

আংগারিয়া বাজারে ৯ দোকান পুড়ে ছাই


শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ৭, ২০২৪, ০৩:০৩ পিএম
আংগারিয়া বাজারে ৯ দোকান পুড়ে ছাই

শরীয়তপুর আংগারিয়া বাজারে অগ্নিকাণ্ডে ৯টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগী ব্যবসায়ীরা।

মঙ্গলবার (৭ মে) সকালে সদর উপজেলার আংগারিয়া বাজারের জুতাপট্টিতে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে আংগারিয়া বাজারের ব্যবসায়ী মাসুদের জুতার দোকান থেকে প্রথম আগুনের সুত্রপাত হয়। এসময় সেই আগুন আশেপাশে থাকা বেশ কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। পরে দেড় ঘণ্টার চেষ্টায় আগুন পুরোপুরিভাবে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন তারা। তবে এর আগেই আগুনে ৯টি দোকান পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী শ্যামল শীল বলেন, “কয়েকদিন আগে ৩ লাখ টাকার মাল উঠাইছিলাম। তাছাড়া দোকানো আরও অনেক টাকার মাল ছিল। আগুনে আমার সব মাল পুড়ে গেছে। আমি সরকারের কাছ থেকে সাহায্য চাই।”

শরীয়তপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা শ্যামল বিশ্বাস সংবাদ প্রকাশকে বলেন, “আমরা খবর পেয়ে ২টি ইউনিট নিয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছাই। পরে দেড় ঘণ্টার চেষ্টায় আগুন পুরোপুরিভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম হই। এই ঘটনায় ৫টি দোকান পুরোপুরিভাবে পুড়ে গিয়েছে। এছাড়াও আরও ৪টি দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।”

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাইনউদ্দিন বলেন, “খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে কাজ করা হচ্ছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারিভাবে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতা করা হবে।”

Link copied!