• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

ফেনীতে শীতের তীব্রতা বেড়েছে


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২৩, ১০:৪৩ এএম
ফেনীতে শীতের তীব্রতা বেড়েছে
ঘন কুয়াশায় ঢাকা পড়েছে জনপদ। ছবি : সংবাদ প্রকাশ

ফেনীতে বেড়েছে শীতের তীব্রতা। ঘন কুয়াশায় ঢাকা পড়েছে জনপদ। শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় ঠান্ডায় জবুথবু হয়ে পড়েছে এ অঞ্চলের মানুষ।

সোমবার (১১ ডিসেম্বর) সকালে ফেনী আবহাওয়া অফিস জানায়, ভোর ৬টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৮ ডিগ্রি সেলসিয়াস।

কয়েকদিন ধরে সন্ধ্যার পর থেকে পরদিন সকাল পর্যন্ত কুয়াশায় ঢেকে যাচ্ছে গোটা জনপদ। শীতবস্ত্রের অভাবে বিপাকে পড়েছেন ছিন্নমূল মানুষ। নভেম্বর মাসের শেষ দিক থেকে জেলায় শীত অনুভূত হচ্ছে। ধীরে ধীরে এর তীব্রতা বৃদ্ধি পাচ্ছে। তবে গত এক সপ্তাহ ধরে জেলার সর্বনিম্ন তাপমাত্রা ১৬-১৮ ডিগ্রি সেলসিয়াসে ওঠানামা করছে।

শীত নিবারণের জন্য মধ্যবিত্ত পরিবারগুলো আগাম প্রস্তুতি নিলেও নিম্ন আয়ের খেটে খাওয়া ও শ্রমজীবী মানুষ শীতবস্ত্র সংগ্রহ নিয়ে দুশ্চিন্তায় আছেন। সন্ধ্যা থেকে সকাল অবধি ঘন কুয়াশায় আচ্ছাদিত হয়ে পড়ছে জেলার বিভিন্ন এলাকা। ভোরের আলো দেরিতে এক ঝলক দেখা দিলেও অল্প সময়ের মধ্যেই তা ফুরিয়ে যাচ্ছে।

সোনাগাজীর চর চান্দিয়া গ্রামের আলতাফ মিয়া বলেন, “ঘন কুয়াশা সেই সঙ্গে হিমেল হাওয়ায় হাড় কাপানো শীতে মানুষ বিপর্যস্ত হয়ে পড়েছে। দুই দিন ধরে তাপমাত্রা কমে আসায় তীব্র শীত অনুভূত হচ্ছে।”

দাগনভূঞা উপজেলার পূর্ব চন্দ্রপুর ইউনিয়নের মোতাহের হোসেন বলেন, “কয়েকদিন ধরে শীত পড়ছে। তবে আজকের অবস্থা খুবই খারাপ। রাস্তাঘাট কিছু দেখা যায় না। এ রকম ঠান্ডা ও শীত হলে বয়স্ক মানুষের খুব সমস্যা হবে।”

ফেনী আবহাওয়া অধিদপ্তরের বেলুন পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু হেনা বলেন, “ফেনীতে আজ সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৮ ডিগ্রি সেলসিয়াস। যা আগামীতে আরও কমার সম্ভাবনা আছে।”

Link copied!