• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ঋণের চাপে একসঙ্গে স্বামী-স্ত্রীর বিষপান


নাটোর প্রতিনিধি
প্রকাশিত: মে ৮, ২০২৪, ০৫:৩৭ পিএম
ঋণের চাপে একসঙ্গে স্বামী-স্ত্রীর বিষপান

নাটোরের গুরুদাসপুরে ঋণের চাপে বিষপানে আত্মহত্যার চেষ্টা করেছেন এক দম্পতি। বুধবার (৮ মে) সকাল ৯টার দিকে মুমূর্ষু অবস্থায় তাদের উদ্ধার করে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

তারা হলেন উপজেলার বিয়াঘাট ইউনিয়নের হামলাইকোল গ্রামের বাসিন্দা আলম শেখ (৬৫) ও তার স্ত্রী নাজমা বেগম (৫০)।

ওই দম্পতির মেয়ে আলপনা আক্তার জানান, বছর দেড়েক আগে বাড়ির ভিটাসহ দেড় বিঘা জমি তার ভাই সবুজ হোসেনের নামে লিখে দেন বাবা আলম শেখ। শর্ত ছিল তিনটি এনজিও ও সুদ কারবারিদের কাছ থেকে নেওয়া পাঁচ লাখ টাকার ঋণ পরিশোধ করবেন সবুজ। কিন্তু সবুজ ঋণের একটি টাকাও শোধ করেননি। এমনকি বাবা-মায়ের সঙ্গে দুর্ব্যবহার করেন।

আলপনা আরও বলেন, মঙ্গলবার (৭ মে) কিস্তির টাকার জন্য এনজিওর কর্মীরা বাড়িতে গিয়ে চাপ দেন। পারিবারিক কলহ আর ঋণের চাপে বুধবার সকালে ঘরের ভেতর বাবা-মা একসঙ্গে বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন। পরে তাদের হাসপাতালে নেওয়া হয়।

এ বিষয়ে ছেলে সবুজ বলেন, ৬৬ শতাংশ জমি তিনি তার বাবার কাছ থেকে নগদ পাঁচ লাখ টাকায় কিনেছেন। এখনো তার আয়েই বাবা-মায়ের ভরণপোষণ চলে। মূলত এনজিওর দুই লাখ ও সুদের তিন লাখ টাকা পরিশোধ করতে না পেরে পাওনাদারদের চাপে বাবা-মা আত্মহত্যাচেষ্টা করেন।

গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক স্নিগ্ধা আক্তার বলেন, কীটনাশক পান করেন বৃদ্ধ দম্পতি। তবে তারা এখন আশঙ্কামুক্ত।

এ বিষয়ে গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জ্বল হোসেন জানান, এ ঘটনায় থানায় এখনো কোনো অভিযোগ আসেনি।

Link copied!