• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

তিন শিশুর দুঃসাহসী সৈকত ভ্রমণ


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২৩, ০৬:০৬ পিএম
তিন শিশুর দুঃসাহসী সৈকত ভ্রমণ
নিখোঁজ হওয়া তিন শিশু- ফরহাদ, তানিয়া ও মিম খাতুন। ছবি-সংবাদ প্রকাশ

অবিশ্বাস্য, তবে সত্যি। কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারি উপজেলার স্কুল পড়ুয়া তিন শিশু শিক্ষার্থী অভিভাবকদের না জানিয়ে পালিয়ে গিয়ে কক্সবাজার সমুদ্র সৈকত ভ্রমণ করেছে। সন্তানদের হারিয়ে যখন পাগলপ্রায় অভিভাবক, এবং নিরলস সন্ধানে পুলিশ, তখন তাদের পাওয়া গেল কক্সবাজার সমুদ্র সৈকতের ডলফিন মোড়ে।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন তিন শিশুকে পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, উদ্ধার হওয়া শিক্ষার্থীরা কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার বেলদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে পড়ুয়া ফরহাদ হোসেন, মিম খাতুন ও তানিয়া খাতুন। 

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকালে পরিবারের কাউকে কিছু না জানিয়ে বাড়ি থেকে বের হয় তারা।

পুলিশ জানায়, নিখোঁজ স্কুল ছাত্র-ছাত্রীদের হারানোর বিষয়ে জিডির পরিপ্রেক্ষিতে ভূরুঙ্গামারী থানা পুলিশ অনুসন্ধান কার্যক্রম শুরু করে। 

আত্মীয়-স্বজনসহ বিভিন্ন জায়গায় অনুসন্ধান করে ব্যর্থ হয় পুলিশ। এক পর্যায়ে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কক্সবাজার সদরের ডলফিন মোড় এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে শিক্ষার্থীরা জানায়, নিখোঁজ তানিয়ার দীর্ঘদিনের শখ ছিলো কক্সবাজার সমুদ্র সৈকত ভ্রমণের। কিন্তু তার বয়স কম হওয়ায় সহপাঠী বন্ধু ও বান্ধবীর শরণাপন্ন হয়। এতে সায় দেয় সহপাঠী বন্ধুরা। পরে তিন সহপাঠী মিলে পরিকল্পনা করে পরিবারের কাউকে না জানিয়ে যে যার মতো করে প্রায় ২৮ হাজার টাকার ব্যবস্থা করে এবং কক্সবাজারের উদ্দেশে রওনা হয়।

ওসি রুহুল আমিন বলেন, তাদের উদ্ধার করে থানায় এনে উপজেলা সমাজসেবা কর্মকর্তার উপস্থিতিতে নারী ও শিশু অফিসারের সহায়তায় নিজ নিজ অভিভাবকের জিম্মায় দেওয়া হয়েছে।

Link copied!