• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

গাজীপুরে চলছে লাইনচ্যুত বগি উদ্ধার কাজ


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২৩, ০৮:৪০ পিএম
গাজীপুরে চলছে লাইনচ্যুত বগি উদ্ধার কাজ
গাজীপুরে চলছে লাইনচ্যুত বগি উদ্ধার কাজ । ছবি : সংগৃহীত

গাজীপুরের শ্রীপুর উপজেলার বনখড়িয়া এলাকায় ট্রেনে নাশকতার ঘটনায় লাইনচ্যুত বগি উদ্ধারে আবার কাজ শুরু করেছে কর্তৃপক্ষ। এতে জয়দেবপুর-ময়মনসিংহ রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকেল ৩টা থেকে এ উদ্ধার কার্যক্রম শুরু করে রেলওয়ে কর্তৃপক্ষ। উদ্ধার কার্যক্রম রাত সাড়ে ৮টা পর্যন্ত চলে।

এরপর শিডিউল অনুযায়ী ট্রেন চলাচল শুরু হবে বলে জানিয়েছেন শ্রীপুর রেলওয়ে স্টেশনের মাস্টার সাইদুর রহমান।

সাইদুর রহমান আরও জানান, ইতোমধ্যে দুটি বগি উদ্ধার করা হয়েছে। এখন ট্রেনের ইঞ্জিন উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। বাকি চারটি বগি পর্যায়ক্রমে উদ্ধার করা হবে।

এদিকে ট্রেন চলাচল বন্ধ থাকায় ঢাকাগামী ভাওয়াল এক্সপ্রেস শ্রীপুর স্টেশনে ও ঢাকাগামী অপর ট্রেন বলাকা কমিউটার ময়মনসিংহ স্টেশনে যাত্রাবিরতি দিয়েছে।

প্রসঙ্গত, বুধবার ভোররাত ৪টার দিকে ঢাকা-ময়মনসিংহ রেলপথের বনখড়িয়া এলাকায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়। ট্রেনটি নেত্রকোণা থেকে ঢাকার দিকে যাচ্ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- দুর্বৃত্তরা নাশকতা করতে রেললাইনের একটি অংশ কেটে রেখেছিল। এ ঘটনায় ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রওহা গ্রামের আসলাম হোসেন (৩৫) নামে এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন। এ ঘটনায় ঢাকা রেলওয়ে থানায় মামলা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। মামলায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে।

Link copied!