• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

আরও ৪ দিন বাড়ল হজের ভিসা আবেদনের মেয়াদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৭, ২০২৪, ০৭:১৭ পিএম
আরও ৪ দিন বাড়ল হজের ভিসা আবেদনের মেয়াদ
হজযাত্রী। ফাইল ফটো

বাংলাদেশিদের জন্য পবিত্র হজের ভিসা আবেদনের নির্ধারিত সময় শেষ হয়েছে মঙ্গলবার (৭ ‍মে)। কিন্তু বাংলাদেশ সরকারের আবেদনের প্রেক্ষিতে এই মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার। ফলে চলতি বছর হজে যেতে চূড়ান্ত নিবন্ধনকারী হজযাত্রীরা আগামী ১১ মে পর্যন্ত ভিসার জন্য আবেদন করতে পারবেন। এ নিয়ে কয়েক দফা বাড়ল সময়।

তথ্যটি নিশ্চিত করেছেন হজ অ্যাজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম।

এর আগে শাহাদাত হোসাইন তসলিম জানান, ধর্মমন্ত্রীর আবেদনের প্রেক্ষিতে সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় হজে যেতে ইচ্ছুক বাংলাদেশিদের ভিসা আবেদনের সময় বাড়িয়েছে। এ সময়ের মধ্যে সবাইকে ভিসা আবেদন করার জন্য অনুরোধ জানান তিনি।

এদিকে বিভিন্ন জটিলতায় এখন পর্যন্ত দেশের অনেক হজযাত্রী ভিসার জন্য আবেদন করতে পারেননি। এজন্য হজের ভিসা আবেদনের সময় আরও বাড়ানোর আবেদন করে ধর্ম মন্ত্রণালয়।

বিষয়টি নিয়ে ধর্মসচিব মু. আবদুল হামিদ জমাদ্দার জানান, বেসরকারি ব্যবস্থাপনায় যাওয়া হজযাত্রীদের অনেকেই ভিসার আবেদন করতে পারেননি। বাড়ি ভাড়া করতে না পারা এর অন্যতম কারণ। অল্প কয়েক দিনে এতসংখ্যক হজযাত্রীর ভিসার আবেদন করাও সম্ভব নয়। পুরো বিষয়ে সংকটের কথা উল্লেখ করে সৌদি সরকার ও দূতাবাসকে হজের ভিসার আবেদনের সময় বাড়ানোর জন্য আবেদন করা হয়েছিল।

আগামী ৯ মে থেকে হজ ফ্লাইট শুরু হবে। তার আগে ৮ মে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Link copied!