• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘অনুদানের চলচ্চিত্রে আরও পেশাদারিত্ব নিশ্চিত করতে চায় সরকার’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৭, ২০২৪, ০৬:৩৮ পিএম
‘অনুদানের চলচ্চিত্রে আরও পেশাদারিত্ব নিশ্চিত করতে চায় সরকার’
বাচসাস নেতাদের সঙ্গে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। ছবি : সংগৃহীত

অনুদানের চলচ্চিত্র নির্মাণের ক্ষেত্রে সরকার আরও পেশাদারিত্ব নিশ্চিত করতে চায় বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। তিনি বলেছেন, “স্বচ্ছতা ও সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই করা হবে। স্বচ্ছ ও জবাবদিহিমূলক প্রক্রিয়ায় যাতে চলচ্চিত্র নির্মাণের জন্য অনুদান প্রদান করা হয়, সে ব্যাপারে সরকার সচেষ্ট।”

মঙ্গলবার (৭ মে) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে তিনি এসব কথা বলেন।

চলচ্চিত্র ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) ভূমিকা প্রশংসনীয় বলে জানান মোহাম্মদ আলী আরাফাত। চলচ্চিত্র ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে বাচসাসের ভূমিকা প্রশংসনীয় উল্লেখ করে তিনি বলেন, “বাচসাস ঐতিহ্যবাহী একটি সংগঠন। জেনেছি, সম্প্রতি বাচসাস ‘চলচ্চিত্র শিল্পে সমস্যা ও উত্তরণের উপায়’ শীর্ষক গোলটেবিল বৈঠক করেছে। এটি সময়োপযোগী পদক্ষেপ। ভবিষ্যতে চলচ্চিত্রের উন্নয়নে বাচসাসকে পাশে থাকার আহ্বান করব।”

সভার শুরুতে সম্প্রতি বিএফডিসিতে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনা বাচসাস নেতৃত্বের সমাধান হওয়ায় সাধুবাদ জানান প্রতিমন্ত্রী। ভবিষ্যতে যাতে এমন ঘটনা না ঘটে, সেজন্য বাচসাসকে সুদৃষ্টি রাখার কথাও বলেন আলী আরাফাত।

মতবিনিময় সভায় বাচসাস সভাপতি রাজু আলীম ও সাধারণ সম্পাদক রিমন মাহফুজ কিছু প্রস্তাবনা ও পরিকল্পনা লিখিত আকারে কমিটির পক্ষ থেকে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর কাছে তুলে দেন।

এ সময় বাচসাসের সহ-সভাপতি অনজন রহমান, সহ-সাধারণ সম্পাদক রাহাত সাইফুল, অর্থ সম্পাদক সাহাবুদ্দিন মজুমদার, সাংগঠনিক সম্পাদক শফিকুল আলম মিলন, সমাজকল্যাণ ও মহিলাবিষয়ক সম্পাদক আনজুমান আরা শিল্পী, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইরানি বিশ্বাস, দপ্তর সম্পাদক আহমেদ তেপান্তর, নির্বাহী সদস্য রুহুল আমিন ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!