• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ফরিদপুরে বজ্রপাতে মাদ্রাসার ২১ ছাত্র আহত


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ৭, ২০২৪, ০৭:০৫ পিএম
ফরিদপুরে বজ্রপাতে মাদ্রাসার ২১ ছাত্র আহত

ফরিদপুরের নগরকান্দায় বজ্রপাতে মাদ্রাসার ২১ ছাত্র আহত হয়েছে। সোমবার (৬ মে) সন্ধ্যায় উপজেলা সদরে অবস্থিত মদিনাতুল উলুম মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ১১ জনকে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা প্রত্যেকে ওই মাদ্রাসার নুরানি বিভাগের তৃতীয় শ্রেণির ছাত্র।  

জানা যায়, সোমবার সন্ধ্যায় বৃষ্টি চলাকালীন শিক্ষার্থীরা মাদ্রাসা ভবনের বারান্দায় দাঁড়িয়ে ছিল। হঠাৎ মাঠে বজ্রপাত হয়। এতে মাদ্রাসার ২১ শিক্ষার্থী আহত হয়। পরে মাদ্রাসার শিক্ষক ও অন্য শিক্ষার্থীরা আহতদের উদ্ধার করে নগরকান্দা উপজেলা হাসপাতালে নিয়ে যায়।

আহতদের মধ্যে হোসাইন, ছামিউল, মুজাহিদ, রেজাউল, ওলিউল্লাহ, মুস্তাকিম, সাজিম, মারুফ, আব্দুর রহমান, রিয়াদ ও বায়েজিদকে হাসপাতালে ভর্তি করা হয়। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

মদিনাতুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা মো. কেরামত আলী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আহতদের মধ্যে ১০জনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে। বাকি ১১জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. এহসানুল হক বলেন, হাসপাতালে যাদের আনা হয়েছে তারা প্রত্যেকেই আতঙ্কিত ছিল। ভয় পেয়ে সবাই অসুস্থ হয়ে পড়ে, এখন সবাই শঙ্কামুক্ত।

Link copied!