• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

নীলফামারীর তাপমাত্রা নামল ৮ ডিগ্রিতে, বিদ্যালয় বন্ধ ঘোষণা


নীলফামারী প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৪, ০১:৫৮ পিএম
নীলফামারীর তাপমাত্রা নামল ৮ ডিগ্রিতে, বিদ্যালয় বন্ধ ঘোষণা

নীলফামারীতে বেড়েই চলেছে শীতের তীব্রতা। সোমবার (২২ জানুয়ারি) সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।

এ কারণে জেলার সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে দুইদিন পাঠদান বন্ধ রাখা হয়েছে। তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে আসায় জেলার  শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়।

সকালে জেলা শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমানের স্বাক্ষরিত এক আদেশ জারি করেন। এদিকে জেলা প্রাথমিকে শিক্ষা অধিদপ্তরের পক্ষে থেকে একই আদেশ জারি করা পৃথক এ ছুটি ঘোষণা করেন।

আদেশে উল্লেখ করা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক ও আবহাওয়া অধিদপ্তর থেকে পাওয়া তথ্য অনুযায়ী ২২ ও ২৩ জানুয়ারি নীলফামারী তাপমাত্রা ৮ দশমিক ৮ ডিগ্রির নিচে থাকবে। এর ফলে এ দুই দিন জেলার সকল মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হল।

সৈয়দপুর ও ডিমলার আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, সকাল ছয়টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যা আগের দিন সকালে ছিল ১১ ডিগ্রি সেলসিয়াস। একদিনের ব্যবধানে তাপমাত্রা কমেছে ২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

নীলফামারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এমএ শাহাজাহান সিদ্দিকী জানান, ‘জেলার সব প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকবে সোমবার। তবে মঙ্গলবার আবহাওয়া দেখে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।’

ডিমলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সবুর বলেন, গত ১৮ জানুয়ারি ডিমলার সর্বনিম্ন তাপমাত্রা নেমেছিল ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এরপর আজ সোমবার সকাল ছয়টায় চলতি মৌসুমের দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। জানুয়ারি জুড়ে এমন আবহাওয়া থাকতে পারে বলেও জানান এ আবহাওয়া কর্মকর্তা।

Link copied!