• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
রাসিক নির্বাচন

লিটনের ১০ দফা ইশতেহারে ১০৫ প্রতিশ্রুতি


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: জুন ৩, ২০২৩, ০৯:৫৭ পিএম
লিটনের ১০ দফা ইশতেহারে ১০৫ প্রতিশ্রুতি

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন উপলক্ষে ইশতেহার ঘোষণা করেছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন।

শনিবার (৩ জুন) বেলা সাড়ে ১১টায় রাজশাহী মেডিকেল কলেজ অডিটোরিয়ামে ইশতেহার ঘোষণা করেন তিনি।

রাজশাহীর উন্নয়নের জন্য ১০ দফা ইশতেহারে ১০৫টি উন্নয়ন প্রতিশ্রুতি দিয়েছেন আওয়ামী লীগের এই প্রার্থী।

খায়রুজ্জামান লিটন বলেন, “রাজশাহী উন্নয়নের পাশাপাশি বেকারত্ব দূর করার লক্ষ্যে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। রাজশাহী সিটি করপোরেশন এলাকাকে ৩৫০ বর্গ কিলোমিটার পর্যন্ত সম্প্রসারণ করা হবে। এছাড়া রাজশাহী শহরের পাশে জেগে ওঠা পদ্মার চরে রিভারর্সিটি নির্মাণ করা হবে।”

লিটন বলেন, “রাজশাহী কলকাতা ট্রেন, রাজশাহী কলকাতা বিমান ও রাজশাহী কলকাতা সরাসরি বাস সার্ভিস চালু করা হবে। এছাড়াও  রাজশাহী নেপাল ট্রেন চালু করা হবে।”

তিনি আরও বলেন, “নাগরিকদের স্বাস্থ্যসেবা খাতকে অনলাইনের আওতায় আনা হবে। রাজশাহী সদর হাসপাতালকে পূর্ণাঙ্গ হাসপাতালে উন্নতিকরণ। আধুনিক বর্জ্য রিসাইকেল প্লান্ট  নির্মান করা হবে।  রাজশাহীতে একটি পূর্ণাঙ্গ টেলিভিশন কেন্দ্র নির্মাণ করা হবে।  মিনি সাফারি পার্ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হবে। প্রতিবন্ধীর জন্য পৃথক ক্রিয়া ও সাংস্কৃতিক চর্চা কেন্দ্র স্থাপন। অটিস্টিক শিশুদের জন্য শিক্ষা ও সেবামূলক প্রতিষ্ঠান গড়ে তোলার উদ্যোগ নেওয়া হবে। এছাড়াও প্রবীনদের জন্য সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোতে বিশেষ হেল্প ডেস্ক স্থাপন করা হবে।

ইশতেহার ঘোষণার সময় বাংলাদেশ আওয়ামী লীগ ও ১৪ দলের অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আগামী ২১ জুন রাসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। ৩ লাখ ৩২ হাজার ১৫৭ ভোটারের এই আসনে ১৫২টি কেন্দ্রের সবগুলোতে ইভিএমের মাধ্যমে ভোট নেওয়া হবে।

Link copied!