• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

কুড়িগ্রামে সড়ক অবরোধ করে জাতীয় পার্টির বিক্ষোভ


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩, ০৮:২৪ পিএম
কুড়িগ্রামে সড়ক অবরোধ করে জাতীয় পার্টির বিক্ষোভ

কুড়িগ্রাম জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটিতে স্থান না পাওয়ায় বিক্ষোভ মিছিল ও টায়ারে আগুন জালিয়ে সড়ক অবরোধ করেছেন পদবঞ্চিতরা।

বুধবার (৩০ আগস্ট) দুপুরে জেলা পরিষদের হল রুমে পার্টির বর্ধিতসভা বর্জন করে রংপুর-কুড়িগ্রাম সড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করেন বিক্ষুদ্ধ নেতা-কর্মীরা।  এ সময় নেতা-কর্মীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করে। বর্ধিতসভাকে ঘিরে লাগানো ব্যানার, ফেস্টুন ছিড়ে ফেলেন অনেকে।

বিক্ষুদ্ধ নেতা-কর্মীরা জানান, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহম্মেদকে আহ্বায়ক কমিটির গুরুত্বপূর্ণ পদে না রেখে পকেট কমিটি তৈরি করা হয়েছে, যা সামনে জাতীয় নির্বাচনে দলের ক্ষতির কারণ হয়ে দাড়াবে। মেজর সালাম ও মোস্তাফিজার রহমান কেন্দ্রীয় নেতাদের ভুল বুঝিয়ে নিজেদের ইচ্ছেমতো আহ্বায়ক কমিটি গঠন করেছেন।

এ কারণে জেলা পরিষদ মিলনায়তনে বর্তমান আহ্বায়ক কমিটির আহ্বায়ক সাবেক এমপি মোস্তাফিজার রহমানের নেতৃত্বে বর্ধিতসভা বর্জন করে এ বিক্ষোভ সমাবেশ করেন পদবঞ্চিতরা। পরে দুপুর ১টার দিকে পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করেন।

জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মেজর ছালাম বলেন, “এমপি পনির উদ্দিন আহমেদ এই আহ্বায়ক কমিটির সদস্য। তাকে বর্ধিতসভায় আমন্ত্রণ জানানো হলেও তিনি সেটি বর্জন করে এ অনাকাঙ্খিত ঘটনা ঘটান। এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। এসব ঘটনায় দলের ভাবমূর্তি নষ্ট হয়।”

কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য মো. পনির উদ্দীন আহমেদের সঙ্গে মোবাইলে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও সম্ভব হয়নি। 

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ ফরিদ হোসেন বলেন, “আমরা পুলিশি পাহারায় সড়কের যানজট মুক্ত করে মানুষের যাতায়তের ব্যবস্থা করেছি। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে।”

Link copied!